Nawazuddin Siddiqui

শাহরুখ-সলমনের সঙ্গে ছবি হলেও নয়! নায়ক ছাড়া অন্য কোনও চরিত্রে আর করবেন না, সিদ্ধান্ত নওয়াজ়ের

গত কয়েক মাস ধরে নওয়াজ়ের পারিবারিক অশান্তির খবরই শিরোনামে। মামলা-মোকদ্দমা সামলে উঠে কাজে মন দিতে চাইছেন অভিনেতা। আগামী ছবি ‘জোগীরা সারা রা রা’ ছবির প্রচারে দেখা গেল নওয়াজ়কে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৬:৩০
Share:

প্রয়োজনে নিজেই টাকা দিয়ে সিনেমা বানাবেন নওয়াজ়। — ফাইল চিত্র।

বলিউডে অনেক বছর পেরিয়ে এসেছেন নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। এখন তিনি শুধুমাত্র প্রধান চরিত্রেই অভিনয় করতে আগ্রহী। তার জন্য যদি নিজেকেই ছবিতে টাকা ঢালতে হয়, সেটাই করবেন বলে জানান অভিনেতা। তাঁর স্পষ্ট কথা, নায়কের চরিত্রই হতে হবে, সে কথা বলছেন না, তবে কাহিনিতে তাঁর চরিত্রটা গুরুত্বপূর্ণ হওয়া চাই।

Advertisement

এর আগে সলমন খানের সঙ্গে ‘কিক’ (২০১৪) এবং ‘বজরঙ্গি ভাইজান’ (২০১৫) ছবিতে কাজ করেছেন তিনি। ‘রইস’(২০১৭) ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করেছেন। ছবিতে খানেরাই স্বাভাবিক ভাবে ছিলেন নায়ক, তবে নওয়াজ়ের চরিত্রও গুরুত্বপূর্ণ ছিল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নওয়াজ় বলেন, ‘‘এমন নয় যে, আমি শাহরুখ, সলমনের সঙ্গে কাজ করতে চাই না। শক্তিশালী চরিত্র পেলে নিশ্চয়ই করব, যেমনটা আগেও করেছি। এই ইন্ডাস্ট্রিতে মুখ্য এবং পার্শ্বচরিত্রের মধ্যে স্পষ্ট বিভাজন আছে। ইউরোপ বা হলিউডে এটা নেই। কিন্তু এখানে পার্শ্বচরিত্রের অভিনেতাদের গুরুত্বহীন চরিত্রে নির্বাসিত করে দেওয়া হয়। আমি এটা থেকে বেরিয়ে এসেছি, আর এর পুনরাবৃত্তি চাই না।’’

Advertisement

নওয়াজ়ের কথায়, ‘‘এখন শুধু মুখ্য চরিত্রেই অভিনয় করব, যদি নিজেকেই টাকা ঢালতে হয় ছবিতে, সেটাই করব।’’

তিনি আরও বলেন, ‘‘বলছি না, শুধু নায়কের চরিত্রই করব। ‘রইস’ ছবিতে যেমন শাহরুখের পাশাপাশি আমার চরিত্রটাও গুরুত্বপূর্ণ ছিল। ‘হিরোপান্তি ২’ ছবিতেও আমি কাজ করেছি। যদিও ছবিটা চলেনি, কিন্তু আমি আমার চরিত্রে সেরাটুকু দিয়েছিলাম।’’

গত কয়েক মাস ধরে নওয়াজ়ের পারিবারিক অশান্তির খবরই শিরোনামে। মামলা-মোকদ্দমা সামলে উঠে কাজে মনঃসংযোগ করতে চাইছেন অভিনেতা। আগামী ছবি ‘জোগীরা সারা রা রা’-এর প্রচার নিয়ে এখন ব্যস্ত অভিনেতা। সঞ্জয় মিশ্র, নেহা শর্মাও আছেন কুষাণ নন্দী পরিচালিত এই ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন