Bollywood

সুশান্ত কাণ্ডের মাদক মামলায় চার্জশিট, অভিযুক্ত রিয়া চক্রবর্তী-সহ ৩৩

১২ হাজারেরও বেশি সংখ্যক পৃষ্ঠার চার্জশিট ফাইল করা হয়েছে বলে সংবাদমাধ্যমের খবর।  ডিজিটাল চার্জশিটে সেই সংখ্যাটি প্রায় ৫০ হাজার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ১৩:৩৮
Share:

সুশান্তের প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তী-সহ আরও ৩৩ জনের নাম রয়েছে চার্জশিটে।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু সংক্রান্ত মাদক মামলায় পেশ হল চার্জশিট। মাদক আইন বিষয়ক আদালতে (এনডিপিএস আদালত) শুক্রবার সেই চার্জশিট জমা করল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। সুশান্তের প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তী-সহ আরও ৩৩ জনের নাম রয়েছে সেখানে। ২০০ জন সাক্ষীর বয়ান লেখা হয়েছে। চার্জশিট ফাইল করেছেন খোদ নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) প্রধান সমীর ওয়াংখেরে।

Advertisement

১২ হাজারেরও বেশি সংখ্যক পৃষ্ঠার চার্জশিট ফাইল করা হয়েছে বলে সংবাদমাধ্যমের খবর। ডিজিটাল চার্জশিটে সেই সংখ্যাটি প্রায় ৫০ হাজার।

২০২০ সালের ১৪ জুন মাসে সুশান্তের বান্দ্রার ফ্ল্যাটে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তার পর থেকে তোলপাড় হয়ে যায় দেশ। স্বজনপোষণ থেকে শুরু করে মাদক ব্যবহারের অভিযোগ ওঠে বলিউড তারকাদের বিরুদ্ধে। প্রাথমিক ভাবে মুম্বই পুলিশ সে বিষয়ে তদন্ত শুরু করলেও পরে ৩টি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে সুশান্তের মৃত্যু সংক্রান্ত অনুসন্ধানের দায়ভার তুলে দেওয়া হয়। সেগুলি হল সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন), ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) ও এনসিবি (নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো)।

Advertisement

গত অগস্ট মাস থেকে মাদক সংক্রান্ত মামলা শুরু করে এনসিবি। তার জল গড়ায় বলিউড পর্যন্ত। একাধিক বলি তারকা এনসিবির নজরে চলে আসেন।দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, রকুল প্রীত সিংহ, শ্রদ্ধা কপূর, অর্জুন রামপালেরও বয়ান রেকর্ড করেন আধিকারিকরা। দায়ভার কাঁধে নেওয়ার প্রায় ৭ মাস পরে কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো চার্জশিট পেশ করল আদালতে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, রিয়া-সহ সেই চার্জশিটে আরও ৩৩ জনের নাম রয়েছে। একাধিক মাদক পাচারকারী ও ব্যবহারকারীর নাম তালিকাভুক্ত করা হয়েছে।

এক মাসের বেশি কারাবন্দি ছিলেন সুশান্তের প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তী। এনসিবি আধিকারিকরা জানিয়েছিলেন, 'অল্প পরিমাণ গাঁজা উদ্ধার করা হয় তাঁর বাড়ি থেকে'। কেবল রিয়া নন, তাঁর ভাই শৌভিক চক্রবর্তীও ৩ মাস এনসিবি-র হেফাজতে ছিলেন। অভিযোগ ছিল, তিনি সুশান্তকে মাদক পাচার করতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন