Entertainment News

মানুষ আর মানুষ থাকবে কি? উত্তর খুঁজবে কোয়েল-পরমের ‘বনি’

এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। পরমব্রত জানালেন, কোয়েলের সঙ্গে তিনটে ছবিতে অভিনয় করেছেন তিনি। নায়িকাকে পরিচালনা করার ইচ্ছে অনেক দিনের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০১৯ ১২:৫৮
Share:

কোয়েল মল্লিক এবং পরমব্রত চট্টোপাধ্যায়।

এক বাঙালি দম্পতি। মিলানে থাকেন। সদ্যোজাত পুত্রসন্তানকে নিয়ে আপাত সুখের সংসার। কিন্তু ছেলের মধ্যে কিছু পরিবর্তন লক্ষ্য করেন দম্পতি। তাঁদের মনে হয়, ছেলের বোধহয় কিছু বিশেষ ক্ষমতা রয়েছে।

Advertisement

ঠিক এই জায়গা থেকেই শুরু হচ্ছে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ‘বনি’। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে আগামী ১৭ জুন থেকে এই ছবির শুটিং শুরু করবেন পরমব্রত।

হঠাত্ শীর্ষেন্দুবাবুর এই লেখাটিই ছবির বিষয় হিসেবে বেছে নিলেন কেন? পরমব্রত বললেন, ‘‘পৃথিবীতে আপাতদৃষ্টিতে অনেক রকম সঙ্কট দেখছি আমরা। বড় করে ভাবলে সবচেয়ে বড় সঙ্কট বোধহয়, মানুষ আর মানুষ থাকছে না। এটা বিভিন্ন চেহারায় বিভিন্ন ভাবে দেখতে পাচ্ছি। কখনও রাজনীতিতে দেখছি। মানুষ আর মানুষ থাকবে কিনা, এই বিষয়টা কল্পবিজ্ঞানের মাধ্যমে আন্তর্জাতিক সিনেমায় বলার চেষ্টা হচ্ছে দেখছি। এটা কিন্তু মানবিক সঙ্কট। আমার মনে হল বাংলাতেও এই ধরনের বিষয় আছে। আমরা শুধু পারিবারিক সমস্যার মধ্যে আটকে থাকি। সেটা ভালই। কিন্তু ১৯৯০ সালে শীর্ষেন্দুবাবুর এই লেখা সময়েরও আগের। সায়েন্স ফিকশন থ্রিলার হিসেবে প্রেজেন্ট করলে সঙ্কটের কথাও বলা যাবে। আবার সায়েন্স ফিকশনও হবে।’’

Advertisement

আরও পড়ুন, নতুন শিল্পীদের নিয়ে গান রেকর্ড করালেন গ্র্যামি জয়ী কিথ


আসন্ন ছবির পোস্টার।

এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। পরমব্রত জানালেন, কোয়েলের সঙ্গে তিনটে ছবিতে অভিনয় করেছেন তিনি। নায়িকাকে পরিচালনা করার ইচ্ছে অনেক দিনের। কোয়েলের কথায়, ‘‘শীর্ষেন্দুবাবুর কোনও সাহিত্য নিয়ে ছবি হওয়া মানেই একটা অন্য রকমের আউটলাইন। আর্টিস্টদের খিদে মেটানোর একটা জায়গা। আর এই ধরনের সায়েন্স ফিকশন বোধহয় বাংলায় হয়নি। রিসেন্ট টাইমে তো হয়নি বটেই। সেক্ষেত্রে এটা ট্রেন্ড সেটার হতে পারে। পরমব্রত সব সময়ই আমার কোঅ্যাক্টর থেকেছে। প্রথমবার ওর ডিরেকশনে কাজ করব। ডেফিনেটলি নতুন কিছু হবে।’’

কোয়েল ছাড়াও অঞ্জন দত্ত, কাঞ্চন মল্লিক এবং কিছু বিদেশি অভিনেতার অভিনয়ে সমৃদ্ধ হতে চলেছে ছবিটি। গল্পে আমেরিকায় জন্ম নেওয়া এক বাঙালি বিজ্ঞানী এবং এক বাঙালি চাকুরেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আগামী ১৭জুন থেকে শুরু হবে শুটিং। কলকাতা এবং ইতালিতে শুটিং করবে টিম ‘বনি’।

(সিনেমার প্রথম ঝলক থেকে টাটকা ফিল্ম সমালোচনা - রুপোলি পর্দার বাছাই করা বাংলা খবর জানতে পড়ুন আমাদের বিনোদনের সব খবর বিভাগ।)

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন