Pori Moni

খাবারে বিষক্রিয়া, হাসপাতালে ভর্তি পরীমণি-সহ দেড় বছরের ছেলে

বোনেদের সঙ্গে বরিশাল ঘুরতে গিয়েছিলেন তিনি। কিন্তু ঢাকায় ফিরতেই আচমকা ছন্দপতন। অসুস্থ হয়ে পড়েন পরীমণি। হাসপাতালে ভর্তি তাঁর দেড় বছরের ছেলেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৩:৪৫
Share:

ছেলে রাজ্যের সঙ্গে পরীমণি। ছবি: সংগৃহীত।

একের পর এক ফাঁড়া পরীমণির জীবনে। মাস কয়েক আগে হাসপাতালে ভর্তি করানো হয় অভিনেত্রীকে। তার পরই নিজের দাদুকে হারান অভিনেত্রী। যদিও সেই শোক ভুলে স্বাভাবিক জীবনে ফিরছিলেন। বোনেদের সঙ্গে বরিশাল ঘুরতে গিয়েছিলেন তিনি। কিন্তু ঢাকায় ফিরতেই আচমকা ছন্দপতন। অসুস্থ হয়ে পড়লেন পরীমণি। হাসপাতালে ভর্তি তাঁর বাড়ির পাঁচ সদস্য-সহ দেড় বছরের ছেলে রাজ্যও।

Advertisement

নিজের সমাজমাধ্যমের পাতায় ছেলের ব্যান্ডেজ বাধা হাতের ছবি পোস্ট করে অভিনেত্রী লেখেন, ‘‘শীতকালে সবাই খাবারদাবার বুঝে খাবেন।বিশেষ করে বাইরের খাবার। এত ব্যাকটেরিয়া, ভাইরাস, শীতের সময় এ সব থেকে নিরাপদ থাকা মুশকিল। বরিশাল থেকে ফেরার পথে একটা ফলের দোকান থেকে কিছু ফল কিনেছিলাম। বাড়িতে যে ভাবে ফল খাওয়ার আগে সেগুলোকে পরিষ্কার করা হয়, সে ভাবে না করেই শুধু জল দিয়ে ধুয়ে খেয়েছিলাম।’’

সেই অসর্তকতার মাসুল গুনছেন অভিনেত্রী। হাসপাতালে ভর্তি বাড়ি পাঁচ জন। বাকিরা সুস্থ হয়ে উঠলেও, পরীমণির ছেলে এখনও অসুস্থ। অভিনেত্রী লেখেন, ‘‘বাবু (পরীমণির ছেলে) খুবই অল্প পরিমাণ, মানে দু-একটা কামড় দিয়েছিল। ব্যস! বাচ্চা, আমি, আমার গাড়িচালক-সহ আমার বাড়ির মোট পাঁচ জন বিষক্রিয়া নিয়ে গত ১১ তারিখ রাত থেকে হাসপাতালে। সবাই মোটামুটি সুস্থ হলেও পুণ্য (পরীমণি ছেলে রাজ্যকে ওই নামে ডাকেন) এখনও হাসপাতালে!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন