Yogi Aditynath

যোগীর পা ছুঁয়ে প্রণাম রজনীকান্তের, সমালোচনা ঝড় নেটপাড়ায়

যোগী আদিত্যনাথের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা যায় রজনীকান্তকে, তাতেই বেজায় ক্ষুব্ধ অভিনেতার দর্শক থেকে অনুরাগীরা। হঠাৎ এমন আচরণের কারণ কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৩:৩০
Share:

যোগীর পা ছুঁয়ে রজনীর প্রণাম। ছবি: সংগৃহীত।

দক্ষিণী ছবির দুনিয়ায় তিনি সব থেকে বড় তারকা। দর্শক তাঁকে ডাকেন ‘থালাইভা’ সম্বোধনে। দেবতার মতো তাঁর পুজো করেন দক্ষিণের দর্শকরা। তিনি রজনীকান্ত। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর নতুন ছবি ‘জেলর’। গড়ে দিনে একশো কোটি টাকা লাভ করেছে এই ছবি। সর্বভারতীয় মেগাতারকা তিনি। তাঁর জনপ্রিয়তার বিস্তার বিশ্ব জুড়ে। সম্প্রতি আধ্যাত্মিক সফরে পাহাড়ে গিয়েছিলেন অভিনেতা। ফিরেও এসেছেন ইতিমধ্যেই। তার পরই রজনীকান্তকে দেখা গেল উত্তরপ্রদেশে। তা-ও আবার সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনে। সেখানেই যোগী আদিত্যনাথের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা যায় থালাইভাকে। তাতেই বেজায় ক্ষুব্ধ অভিনেতার অনুরাগীরা। খানিকটা অসম্মানের চোখেই দেখছেন তাঁরা অভিনেতার এই আচরণকে।

Advertisement

বছর ৭২-এর অভিনেতা নাকি পা ছুঁয়ে প্রণাম করলেন ৫২ বছরের যোগী আদিত্যনাথকে! ব্যাপারটা ভাল চোখে নেননি তাঁর দক্ষিণের অনুরাগীরা। সম্প্রতি উত্তরপ্রদেশে ‘জেলর’ ছবির স্পেশাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়। সেই উপলক্ষেই সস্ত্রীক সে রাজ্যে পা রাখেন অভিনেতা। এই সফরেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনে গিয়ে তাঁর পা ছুঁয়ে প্রণাম করেন রজনীকান্ত। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান অভিনেতাকে। তবে মহাতারকার এমন সৌজন্য প্রকাশেই চটেছেন তাঁর অনুরাগীরা। কেন এক জন এত বড় অভিনেতা পা ছুঁয়ে প্রণাম করবেন তাঁর থেকে প্রায় বছর কুড়ির ছোট রাজনীতিককে? সমাজমাধ্যমে কেউ লিখেছেন, ‘‘আত্মসম্মানটা কি তামিলনাড়ুতে রেখে এসেছেন?’’ কেউ কেউ তো আবার বিশ্বাসই করতে পারছেন না, এমন কোনও ঘটনা ঘটেছে! তাঁদের বক্তব্য, ‘‘উনি কি সত্যি যোগীর পাঁ ছুঁয়েছেন!’’

কেউ কেউ আবার অভিনেতার এই আচরণের ব্যাখ্যা খুঁজেছেন। তাঁদের যুক্তি, রজনীকান্ত অত্যন্ত ধার্মিক মানুষ। যোগীর সন্ত পরিচয়ের কারণে এ ভাবে তাঁকে সম্মান জানিয়েছেন! যদিও গোটাটাই জল্পনা। অভিনেতার এমন আচরণের নেপথ্য কারণ জানা রয়েছে কেবল তাঁরই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন