Ram Charan Daughter Name

মেয়ের অভিনব নাম রাখলেন রাম চরণ, রয়েছে ব্রহ্মাণ্ড পুরাণের যোগ

৩০ জুন আনুষ্ঠানিক ভাবে নাম ঘোষণা করা হল রাম চরণ-কন্যার। অভিনেতার মেয়ের নামের সঙ্গে রয়েছে ব্রহ্মাণ্ড পুরাণের যোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

হায়দরাবাদ শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৮:৫৪
Share:

মেয়ের নামকরণ অনুষ্ঠানে রাম চরণের পরিবার। ছবি : সংগৃহীত।

২০ জুন হায়দরাবাদে কন্যাসন্তানের জন্ম দেন রাম চরণের স্ত্রী উপাসনা। বিয়ের প্রায় ১১ বছরের মাথায় রাম চরণ-উপাসনার সংসার নতুন সদস্যের আগমনে খুশি দক্ষিণী ছবির জগৎ। অভিনেতার মেয়ের জন্মের খবর পেয়ে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন দেশের নামজাদা সব তারকা। শুক্রবার ছিল রাম চরণের মেয়ের নামকরণ অনুষ্ঠান। যদিও জন্মের পরই দাদু চিরঞ্জীবী নাতনির নাম রাখেন ‘মেগা প্রিন্সেস’। অবশেষে ৩০ জুন আনুষ্ঠানিক ভাবে নাম ঘোষণা করা হল তারকা-কন্যার। অভিনেতার মেয়ের নামের সঙ্গে রয়েছে ব্রহ্মাণ্ড পুরাণের যোগ।

Advertisement

রাম চরণ মেয়ের নাম রেখেছেন ক্লিন কারা কোনিডেলা। অভিনেতার মেয়ের নামকরণ অনুষ্ঠানের ছবি দিয়ে লেখেন, ‘‘চেঞ্চু জনজাতির উপাস্যা বহুরম্যা দেবীর আশীর্বাদে আপনাদের সকলের সঙ্গে আমাদের কন্যা ক্লিন কারার পরিচয় করাচ্ছি।’’ অভিনেতা জানান, নামটি নেওয়া হয়েছে ‘ললিতা সহস্রনাম’ থেকে, যা ব্রহ্মাণ্ড পুরাণের একটি অংশ। এই নাম মানুষের মধ্যে আধ্যাত্মিক ভাব জাগ্রত করে, এটাই এর মাহাত্ম্য। তবে এমন একটা নামে নির্বাচনের পুরো কৃতিত্বই অভিনেতা দিয়েছেন মেয়ের দাদু-ঠাকুমাকে। রাম চরণের কন্যার এমন নামকরণে খুশি তাঁর অনুরাগীরা। কেউ লিখেছেন, ‘‘কী পবিত্র একটা নাম!’’ কারও কথায়, ‘‘দক্ষিণী তারকারা যে নিজেদের শিকড় ভোলেন না, এটা তারই প্রমাণ।’’ নামকরণ অনুষ্ঠানটি হয়েছে রাম চরণের শ্বশুরবাড়িতেই।তারকা-কন্যার নামকরণ অনুষ্ঠান উপলক্ষে উপহার হিসেবে মুকেশ ও নীতা অম্বানী পাঠিয়েছেন সোনার দোলনা। এই দোলনার দাম প্রায় এক কোটি টাকার কাছাকাছি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন