Ravi Kishan

স্নান করতে চাই ২৫ লিটার দুধ, দাবি শুনে অনুরাগের কোন বিখ্যাত ছবি থেকে বাদ পড়েছিলেন রবি কিষাণ?

ছবির সেটে চাই রাজকীয় ব্যবহার, তাঁর দাবির চাপে অতিষ্ঠ হয়ে উঠেছিলেন প্রযোজকরা, বাদ পড়েন অনুরাগের ছবি থেকে, আসল সত্যিটা কী?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ২২:০২
Share:

রবির দাবিদাওয়া এমন যে অনুরাগের ছবি হাতছাড়া। ছবি: সংগৃহীত।

শৈশব কেটেছিল পাঁচ ভাইবোনের সঙ্গে, মুম্বইয়ের সান্তাক্রুজের এক ঘিঞ্জি এলাকার ছোট্ট ঘরে। বাবা ছিলেন দুধ ব্যবসায়ী। উত্তরপ্রদেশের বাসিন্দা রবি কিষাণ একটা সময় হয়ে ওঠেন ভোজপুরী ছবির বড় তারকা। তবে একটা সময় সেটে এমন নানা ধরনের দাবি করতেন এই ভোজপুরী অভিনেতা। এমনকি তাঁর ব্যবহারেও বেশ সমস্যা ছিল। হাবভাব এমন ছিল যে, তাঁর সঙ্গে কাজ করা দায় হয়ে উঠেছিল প্রযোজকদের। কখনও স্নানের জন্য ২৫ লিটার দুধ দাবি করতেন। কখনও চাইতেন গোলাপের পাপড়ি দেওয়া বিছানা! অভিনেতার এই দাবিদাওয়ার জন্য হাতছাড়া হয়েছে বহু ছবি। অনুরাগ কাশ্যপের ছবি থেকেও বাদ পড়েছিলেন এই কারণে। যদিও সে কথা অস্বীকার করে যান রবি। তা হলে আসল সত্যি টা কী? অনুরাগের কোন ছবি থেকে বাদ দেওয়া হয় তাঁকে?

Advertisement

একটা সময় ভোজপুরী ইন্ডাস্ট্রিতে তাঁর এত ধরনের বায়নার কথা ছড়িয়ে পড়ায় কাজ কমতে থাকে। অভিনেতার এই ধরনের অহেতুক চাহিদার কথা চাউর হয়ে যাওয়ায় বাদ পড়েছিলেন অনুরাগের বিখ্যাত ছবি ‘গ্যাংস অব ওয়াসিপুর’ থেকে। যদিও পরে এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘‘একটা সময় আমার অনেক দাবিদাওয়া ছিল, নিজেকে অনেক বড় তারকা ভেবে ফেলছিলাম। আসলে আমাকে বোঝানো হয় যে বড় বড় চাহিদা না রাখলে অভিনেতা হিসেবে কেউ পাত্তা দেবে না। আমি ভেবেছিলাম ২৫ লিটার দুধে স্নান এই ধরনের খবর চাউর হলে খ্যাতি বাড়বে।’’

যদিও পরবর্তী কালে অভিনেতা স্বীকার করেন এই ভুল ধারণা ভাঙান তাঁর স্ত্রী। এই মুহূর্তে অভিনেতার পাশাফাশি তিনি সাংসদঅ। শেষ বার রবি কিষাণকে দেখা গিয়েছে ‘খাকি, দ্য বিহার চ্যাপ্টার’ সিরিজে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন