Srijit Mukherjee

X=Prem: ‘রোদের নিশানা’য় এই প্রজন্ম, ‘এক্স=প্রেম’-এর নতুন গানে সৃজিতের হারানো স্মৃতি

এর আগে মুক্তি পেয়েছে ছবির আরও দু’টি গান, ‘ভালোবাসার মরসুম’ আর ‘বায়নাবিলাসী’। প্রথম গানে চার বছর পরে সৃজিত, শ্রেয়া ঘোষাল আবার জুটি বেঁধেছেন। দ্বিতীয় গানটি সাহানা বাজপেয়ী, স্যমন্তকের কণ্ঠে। ছবির সুরকার সানাই। তৃতীয় এবং ‘সিন্ডারেলা’ গানটিও গেয়েছেন তিনি। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৭:৫৪
Share:

‘এক্স ইকুয়াল টু প্রেম’-এর পোস্টার।

যাঁরা গান ভালবাসেন, তাঁদের সুরেলা রবিবার উপহার দিতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায়। ২৪ এপ্রিল মুক্তি পাবে তাঁর আগামী ছবি ‘এক্স=প্রেম’-এর তৃতীয় গান, ‘রোদের নিশানা’। গানপ্রেমীদের পাশাপাশি সম্ভবত এই প্রথম নিজের ছবির কোনও গানের নিশানায় সৃজিত স্বয়ং! আনন্দবাজার অনলাইনের কাছে পরিচালক অকপট, ‘‘রোদের নিশানা'য় আমার হারানো দিনের স্মৃতি। গানের কথায়, সুরে আমার কলেজবেলা ঝলমলে।’’

এর আগে মুক্তি পেয়েছে ছবির আরও দু’টি গান, ‘ভালোবাসার মরসুম’ আর ‘বায়নাবিলাসী’। প্রথম গানে চার বছর পরে সৃজিত, শ্রেয়া ঘোষাল আবার জুটি বেঁধেছেন। দ্বিতীয় গানটি সাহানা বাজপেয়ী, স্যমন্তকের কণ্ঠে। সৃজিত জানিয়েছেন, ছবির সব গানের সুরকার সানাই। পাশাপাশি, তৃতীয় এবং ‘সিন্ডারেলা’ গানটিও গেয়েছেন তিনি। পরিচালকের আরও দাবি, ‘সিন্ডারেলা’ আর ‘রোদের নিশানায়’ শুনেই তিনি ঠিক করেন, সানাইয়ের সঙ্গে কাজ করবেন। কারণ, সৃজিত নিজেও গান ভালবাসেন।

Advertisement

নিজের ছবির গানে নম্বর দিতে বললে কোন গান কোন স্থান পাবে?

আবারও হিয়া নস্টাল পরিচালকের—ভালবাসার আবেশ ছড়াবে ‘ভালোবাসার মরসুম’। ডুয়েটের অনুভূতি জাগাবে ‘বায়নাবিলাসী’। ‘রোদের নিশানা’ শুনতে শুনতে সবাই ভাসবেন স্মৃতিতে। তার পরেই নিশানা ফিরিয়ে দিয়েছেন শ্রোতাদের দিকে, ‘এ বার আপনারই ঠিক করুন, কাকে কত নম্বর দেবেন?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন