Sana Khan

মৌলবিকে বিয়ে, অন্তঃসত্ত্বা অবস্থায় সানার দু’জনের জন্য রোজা পালন, ইদে খোলসা হল সবটা

বিতর্কিত হওয়ার পাশপাশি জনপ্রিয়ও বটে অভিনেত্রী সানা খান। এ বার ইদ কোন কারণে একটু বেশি আনন্দের সানার কাছে, জানালেন অভিনেত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৪:৫৫
Share:

অন্তঃসত্ত্বা অবস্থায় ইদ উদ্‌যাপন সানার। — ফাইল চিত্র।

খ্যাতির চূড়ায় ছিলেন। আচমকা ধর্মগুরুকে বিয়ে করে অভিনয় ত্যাগ করেন অভিনেত্রী সানা খান। দিন কয়েক আগেই সানার একটি ভিডিয়ো বেশ ভাইরাল সমাজমাধ্যমে। সেখানেই দেখা যায় অন্তঃসত্ত্বা সানাকে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছেন তাঁর স্বামী মুফতি আনস সইদ। যদিও পরে সানা সবাইকে আশ্বস্ত করে বুঝিয়েছিলেন, এ দৃশ্য ‘নির্মম’ নয়, তাঁদের গভীর দাম্পত্যেরই নিদর্শন। ধর্মের কারণেই অভিনয় জগৎ থেকে মুখ ফিরিয়ে নেন সানা। তবে জনপ্রিয়তায় খুব একটা ভাটা পড়েনি। এ বছর একার জন্য নয়, একসঙ্গে দু’জনের জন্য রোজা রেখেছিলেন অভিনেত্রী।

Advertisement

ইসলাম ধর্মমতে, গর্ভাবস্থায় রোজা পালন করলে তা দু’জনের জন্যই ধরা হয়ে থাকে। তাই হবু সন্তানের জন্য রোজা রাখতে পেরে খুশি সানা। বিয়ের পর থেকেই স্বামীর সঙ্গে সৌদি আরবে ইদ পালন করেন সানা। তবে এই বছরটা অন্যান্য বছরের তুলনায় একেবারে আলাদা, কারণ আর ক’দিন বাদেই তাঁদের সন্তান ভূমিষ্ঠ হবে। তাই এ বছর সৌদিতে নয়, মুম্বইয়েই রয়েছেন অভিনেত্রী।

তাঁর কথায়, ‘‘এ বছর রোজাটা নিজেই করতে চেয়েছিলাম। আমাকে বলা হয় যে, অন্তঃসত্ত্বা অবস্থায় রোজা করলে তা হবু সন্তানের নামেও হয়। ৩০টি রোজ আসলে তখন ৬০ টির সমান। প্রথমে এই অবস্থায় রোজা করতে একটু ভয় পেয়েছিলাম ঠিকই। কিন্তু, সবটা একেবারে নির্বিঘ্নে হয়ে গিয়েছে।’’

Advertisement

সানার সংযোজন, ‘‘রমজান মানেই শুধু নতুন জামাকাপড় পরা বা রোজা রাখা আর উপোস ভেঙে ভালমন্দ খাওয়াদাওয়া নয়। ইদ মানে কোরান পড়া, আল্লাহ্ ইবাদত করা।’’

সানার স্বামী মৌলবি এবং ইসলাম ধর্মের গবেষক। বিয়ের পরই সানা ছেড়েছেন আগের বেশবাস। ধারণ করেছেন হিজাব। তা নিয়ে কম হইচই হয়নি। তবে সুখেই আছেন তাঁরা জুটিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন