Hollywood Update

তিন বছর ধরে ভুগছিলেন স্নায়ুর বিরল রোগে, প্রয়াত হলিউড অভিনেত্রী সান্দ্রা বুলকের প্রেমিক

প্রয়াত আমেরিকান ফোটোগ্রাফার ও মডেল ব্রায়ান র‌্যান্ডাল। স্নায়ুর বিরল রোগে মাত্র ৫৭ বছর বয়সে মৃত্যু হলিউড অভিনেত্রী সান্দ্রা বুলকের আট বছরের প্রেমিকের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৬:৫৮
Share:

(বাঁ দিকে) ব্রায়ান র‌্যান্ডাল। সান্দ্রা বুলক (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

প্রয়াত হলিউড অভিনেত্রী সান্দ্রা বুলকের দীর্ঘ দিনের প্রেমিক ব্রায়ান র‌্যান্ডাল। গত বেশ কয়েক বছর ধরে স্নায়ুর এক বিরল রোগে ভুগছিলেন ব্রায়ান। তিন বছর ধরে চিকিৎসাও চলছিল তাঁর। সেই লড়াইয়েই ইতি পড়ল সম্প্রতি। মাত্র ৫৭ বছরে প্রয়াত হলেন র‌্যান্ডাল।

Advertisement

ব্রায়ান র‌্যান্ডাল ও সান্দ্রা বুলক। ছবি: সংগৃহীত।

অ্যামাইয়োট্রোফিক ল্যাটারাল স্ক্লারোসিস তথা এএলএসে ভুগছিলেন ব্রায়ান। স্নায়ুতন্ত্রের এই রোগে মস্তিষ্ক ও মেরুদণ্ডের কোষ প্রভাবিত হয়। আস্তে আস্তে নিয়ন্ত্রণ হারাতে থাকে দেহের পেশিও। ফলে ধীরে ধীরে বিকল হতে থাকে শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ। গত তিন বছর ধরে এই বিরল রোগের সঙ্গে যুঝছেন ব্রায়ান। ক্যামেরার আড়ালে থেকেই এই রোগের চিকিৎসা করাচ্ছিলেন তিনি। শেষরক্ষা হল না। গত ৫ অগস্ট প্রয়াত হন আমেরিকান ফোটোগ্রাফার ও মডেল। তাঁর পরিবারের তরফে বিবৃতি জারি করে জানানো হয় সেই খবর। সান্দ্রা বুলকের মতো নামজাদা হলিউড অভিনেত্রীর প্রেমিক হওয়া সত্ত্বেও এই বিরল রোগ নিয়ে কোনও অতিরিক্ত সমবেদনা চাননি ব্রায়ান। সেই কথা মাথায় রেখেই রোগের চিকিৎসা সংক্রান্ত তথ্যও ব্যক্তিগত স্তরেই রাখতে চেয়েছিলেন তিনি। ব্রায়ানের মৃত্যুর পরেও সেই পথে হাঁটতে চায় তাঁর পরিবার। এখনও পর্যন্ত এই বিষয়ে জনসমক্ষে মুখ খোলেননি অভিনেত্রী সান্দ্রা বুলকও।

২০১৫ সালে ফোটোগ্রাফার ও মডেল ব্রায়ানের সঙ্গে আলাপ ‘বার্ড বক্স’ খ্যাত অভিনেত্রীর। প্রায় আট বছর ধরে সম্পর্কে ছিলেন সান্দ্রা ও ব্রায়ান। ব্রায়ানই তাঁর জীবনের সব থেকে কাছের মানুষ, এক সাক্ষাৎকারে এ কথা স্বীকারও করেছিলেন সান্দ্রা। হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন ও জাস্টিন থরুঁর বিয়ের অনুষ্ঠানে একসঙ্গে দেখা গিয়েছিল যুগলকে। নিজের দুই দত্তক সন্তান ও ব্রায়ানের এক মেয়েকে নিয়ে সংসার সাজিয়েছিলেন সান্দ্রা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন