New Parliament Building

শাহরুখের টুইট: ‘আমার সংসদ, আমার গর্ব’! কী উত্তর দিলেন প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে ‘ব্রাত্য’ করায় ২০টি বিরোধী দল সংসদের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করল। মোদী সরকারের এই চাপা অস্বস্তির খোঁচায় খানিক প্রলেপ দিচ্ছে বলিউড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১২:১২
Share:

নতুন সংসদ ভবনের উদ্বোধনে টুইট শাহরুখের। ছবি- পিটিআই

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে ‘ব্রাত্য’ করায় ২০টি বিরোধী দল সংসদের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করল। মোদী সরকারের এই চাপা অস্বস্তির খোঁচায় খানিক প্রলেপ দিচ্ছে বলিউড। অক্ষয় কুমার বা অনুপম খেরের মতো ‘গেরুয়া ঘনিষ্ঠ’ তারকারাই নন, বড় সার্টিফিকেট এল বাদশাহ শাহরুখ খানের থেকেও।

Advertisement

নিজের ছবি ‘স্বদেশ’-এর একটি ভয়েস ওভার দিয়ে একটি ভিডিয়ো টুইট করেছেন শাহরুখ। হ্যাশট্যাগে ‘মাই পার্লামেন্ট মাই প্রাইড’ যোগ করে তিনি মোদীর উদ্দেশে লেখেন, ‘‘যাঁরা আমাদের দেশের সংবিধানকে তুলে ধরবেন তাঁদের জন্য কী চমৎকার একটি নতুন ভবন। এই ভবন ভারতের প্রতিটি নাগরিকের প্রতিনিধিত্ব করবে, জনগণের বৈচিত্র এবং ঐক্য রক্ষা করবে। নতুন ভারতের জন্য নয়া সংসদ ভবন যার মধ্যে রয়েছে দেশের সুপ্রাচীন স্বপ্নের গরিমা। জয় হিন্দ।’’

শাহরুখের টুইটের পরই তাঁকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। টুইটারে তিনি লেখেন, ‘‘খুব সুন্দর ভাবে বর্ণনা করলেন। নতুন সংসদ ভবন দেশের গণতান্ত্রিক শক্তি এবং প্রগতির প্রতীক। এটি ঐতিহ্য এবং আধুনিকতার মিশেল।’’

Advertisement

রবিবার সকালে নতুন সংসদ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। নতুন সংসদ ভবনে স্বর্ণদণ্ড সেঙ্গল প্রতিষ্ঠা করেন তিনি। সাদা কুর্তা, সোনালি জ্যাকেট এবং তার সঙ্গে মানানসই উত্তরীয় পরে আসেন তিনি। সাষ্টাঙ্গে প্রণাম করেন নতুন ভবনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন