Farzi 2

প্রথম সিরিজ়েই অভাবনীয় সাড়া, কবে আসবে ‘ফরজ়ি ২’? খোলসা করলেন শাহিদ

জাল নোটের জাল বুনেছেন প্রথম সিজ়নে। পরের সিজ়নে কোন দিকে ঘুরবে খেলা? ‘ফরজ়ি ২’ নিয়ে মুখ খুললেন শাহিদ কপূর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৬:১৮
Share:

কবে আসছে ‘ফরজ়ি ২’? জবাব দিলেন শাহিদ কপূর। ছবি: সংগৃহীত।

১০ ফেব্রুয়ারি মুক্তি ওটিটি প্ল্যাটফর্মে। তার পর থেকেই ঝড় তুলেছে শাহিদ কপূরের ‘ফরজ়ি’। ‘দ্য ফ্যামিলি ম্যান’ খ্যাত রাজ ও ডিকের এই ওয়েব সিরিজ়ের হাত ধরেই ওটিটি প্ল্যাটফর্মে অভিষেক শাহিদের। প্রথম সিরিজ়ে অভাবনীয় সাড়া পেয়েছেন অভিনেতা। জাল নোটের যে জাল সাজিয়েছেন প্রথম সিজ়নে, পরের সিজ়নে তার বুনোট আরও জমাট হবে বলেই আশা করছেন অনুরাগীরা। তাঁদের সব জল্পনার উত্তর দিলেন অভিনেতা নিজে।

Advertisement

সম্প্রতি এক অনুষ্ঠানে শাহিদ কপূরকে প্রশ্ন করা হয় ‘ফরজ়ি ২’ নিয়ে। কবে তৈরি হবে সিরিজ়ের দ্বিতীয় পর্ব? কৌতূহলীদের প্রশ্নে শাহিদ বলেন, ‘‘অবশ্যই ‘ফরজ়ি ২’ তৈরি হবে। তবে সিরিজ়ের দ্বিতীয় সিজ়নের জন্য একটু অপেক্ষা করতে হবে।’’ শাহিদ জানান, একটা সিরিজ় তৈরি করতে অন্তত দু’বছর সময় লাগে। শুধু শুটিং করলেই তো সব শেষ নয়, তার পর ডাবিং, পোস্ট-প্রোডাকশনের কাজে বেশ অনেকটা সময় লেগে যায়। শাহিদ বলেন, ‘‘শুট করার পরে ৩৫-৪০ ভাষায় ডাবিং করতে হয়। তার পর তা ২০০টি দেশে মুক্তি পায়। ছবির শুটিং শেষ হওয়ার পরেও প্রায় এক বছর লাগে পোস্ট-প্রোডাকশনের কাজ শেষ করতে।’’ তা হলে কবে মুক্তি পাবে সিক্যুয়েল? অভিনেতার মতে, ‘‘অন্তত দু’বছর তো লাগবেই ‘ফরজ়ি ২’ মুক্তি পেতে।’’

চলতি মাসে জনপ্রিয় অ্যামাজ়ন প্রাইম ভিডিয়োয় মুক্তি পায় আটটি এপিসোডের ওয়েব সিরিজ় ‘ফরজ়ি’। শাহিদ কপূর ছাড়াও সিরিজ়ে অভিনয় করেছেন দক্ষিণী তারকা বিজয় সেতুপতি, রাশি খন্না, ভুবন অরোরা, রেজিমা কাসান্ড্রা, কে কে মেননের মতো অভিনেতারা। মুক্তির পর থেকেই সিরিজ়ের প্রশংসায় দর্শক ও সমালোচকরা। ‘দ্য ফ্যামিলি ম্যান’ ওয়েব সিরিজ়ের দ্বিতীয় পর্ব মুক্তির প্রায় দু’বছর পরে ফিরেছে রাজ ও ডিকে জুটি। তবে সেই অপেক্ষা সার্থক। সাধারণ দর্শক থেকে সমালোচক— প্রায় সবার মন জয় করতে পেরেছে ‘ফরজ়ি’। এ বার অপেক্ষা ‘ফরজ়ি ২’-এর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন