Shehzada

ফ্রি টিকিট, স্পট বুকিং দিয়েও হল ভরাতে পারল না ‘শেহজ়াদা’! কত কোটির ব্যবসা হল প্রথম দিনে?

অগ্রিম বুকিং যতটা কম হয়েছিল, সেই তুলনায় একেবারে তলানিতে না গিয়ে মিশ্র প্রতিক্রিয়া মিলেছে। সমীক্ষকদের অনুমান, সপ্তাহান্তেও খুব বেশি কিছু করতে পারবে না কার্তিকের ছবি।

Advertisement
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৩
Share:

‘পাঠান’ আবহে প্রায় ধরাশায়ী হল রোহিত ধওয়ান পরিচালিত, কার্তিক অভিনীত শেহজ়াদা। —ফাইল চিত্র

২০২২ সালে ‘ভুল ভুলাইয়া ২’-এর জনপ্রিয়তার পর এ বছর ‘শেহজ়াদা’য় ফিরলেন কার্তিক আরিয়ান। দর্শকের প্রত্যাশা ছিল অনেক। তবু ‘পাঠান’ আবহে প্রায় ধরাশায়ীই হল রোহিত ধওয়ান পরিচালিত ছবিটি। স্পট বুকিং থেকে শুরু করে একটা টিকিট কিনলে আর একটা ফ্রি— এমন নানা কিছুর সুবিধা দেওয়া হলেও বক্স অফিসে খুব বড় কিছু প্রভাব ফেলল না ‘শেহজ়াদা’। প্রথম দিনে সংগ্রহে এল সাকুল্যে সাড়ে ৬ কোটি টাকা।

Advertisement

তবে চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকদের মতে, এই অঙ্ক খুব কম নয়। অগ্রিম বুকিং যতটা কম হয়েছিল, সেই তুলনায় একেবারে তলানিতে না গিয়ে মিশ্র প্রতিক্রিয়া মিলেছে। সমীক্ষকদের অনুমান, সপ্তাহান্তেও খুব বেশি কিছু করতে পারবে না কার্তিকের ছবি। গত ২৫ জানুয়ারি থেকে ধরলে প্রায় এক মাস হতে চলল বক্স অফিসে রান তুলেই চলেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। সে ছবিকে সম্মান দিতে মুক্তি পিছিয়ে নেওয়া হয়েছিল ‘শেহজ়াদা’র। নির্মাতারা ভেবেছিলেন, ফাঁকা মাঠে গোল দেওয়া সুবিধাজনক হবে।

কিন্তু মাঠ যে কখনওই ফাঁকা নয়। ‘পাঠান’-এর চার সপ্তাহের মাথায় চলে এসেছে হলিউডের বড় প্রকল্প ‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প’। ‘শেহজ়াদা’ এখন জোড়া ঘোড়ার কাছে ধোপে টিকতে পারছে না। প্রচারের ঘনঘটার পরও কি মুখ থুবড়ে পড়বে কার্তিক আর কৃতির রোম্যান্টিক, অ্যাকশন ছবি?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন