Entertainment News

‘একাধিক বার শ্লীলতাহানি করা হয়েছে আমার’

ইন্ডাস্ট্রিতে স্পষ্টবক্তা হিসেবে পরিচিত অভিনেত্রী স্বরা ভাস্কর। অবিনাশ দাশের ছবি ‘আনারকলি অব আরাহ’তে শেষ বড়পর্দায় দেখা গিয়েছে তাঁকে। সাম্প্রতিক সাক্ষাত্কারে ছবি নয়, বরং শেয়ার করলেন জীবনের নানা ঘটনা। একাধিক বার শ্লীলতাহানির শিকার হয়েছেন স্বরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ মে ২০১৭ ১৪:১৩
Share:

ইন্ডাস্ট্রিতে স্পষ্টবক্তা হিসেবে পরিচিত অভিনেত্রী স্বরা ভাস্কর। অবিনাশ দাশের ছবি ‘আনারকলি অব আরাহ’তে শেষ বড়পর্দায় দেখা গিয়েছে তাঁকে। সাম্প্রতিক সাক্ষাত্কারে ছবি নয়, বরং শেয়ার করলেন জীবনের নানা ঘটনা। একাধিক বার শ্লীলতাহানির শিকার হয়েছেন স্বরা। সম্প্রতি এক সাক্ষাত্কারে তিনি বলেছেন, ‘‘রাজকোটে ‘প্রেম রতন ধন পায়ো’র প্রোমোশনের সময় শ্লীলতাহানি করা হয় আমার। আমি সলমন স্যরের সঙ্গে ছিলাম। প্রায় দু’হাজার মানুষ বিমানবন্দরে এসেছিলেন ওঁকে দেখতে। ঘিরে ধরেন আমাদের। কিন্তু নিরাপত্তা ব্যবস্থায় গলদ ছিল। সেখানেই ঘটনাটি ঘটে। কেউ বুঝতে পারেননি। পরে আমি যাতে ঠিকমতো গাড়িতে উঠতে পারি, ভিড় ঠেলে তার ব্যবস্থা করে দেন অনুপম খের।’’

Advertisement

আরও পড়ুন, দুই বন্ধু ফিরোজ-বিনোদের মৃত্যুতেও আশ্চর্য মিল! অবাক হয়ে যাবেন

তবে এই ঘটনা স্বরার জীবনে প্রথম নয়। এর আগে মুম্বই ও দিল্লি দুই শহরেই শ্লীলতাহানি ও ইভটিজিং-এর শিকার হয়েছেন তিনি। দিল্লিতে তাঁর সঙ্গে যখন ওই ঘটনা ঘটে তিনি ঘুরিয়ে চড় মেরেছিলেন ছেলেটিকে। উপস্থিত সকলে নাকি অবাক হয়ে গিয়েছিলেন। কারণ মেয়েরা শ্লীলতাহানির প্রতিবাদ করবেন এটা যেন অস্বাভাবিক ঘটনা!

Advertisement

আরও পড়ুন, কখনও কখনও অমিতাভের থেকেও বেশি পারিশ্রমিক পেয়েছেন

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে স্বরা শেয়ার করেছেন মুম্বইয়ের একটি ঘটনাও। তাঁর কথায়, ‘‘মু্ম্বইতে সে বছর আমি প্রথম এসেছি। লোকাল ট্রেনে করে কোথাও একটা চেক আনতে যাচ্ছিলাম। বিকেলবেলা, ফলে কামরা একেবারে ফাঁকা ছিল। হঠাত্ই এক ড্রাগ অ্যাডিক্ট কামরায় ওঠেন। ঘুরে তাকাতেই দেখি তিনি হস্তমৈথুন করছেন। মুহূর্তের জন্য আমি ভয় পেয়ে যাই। বুঝতে পারি না, কী করব? তখনই নিজেকে সামলে নিয়ে ছাতা দিয়ে বেধড়ক পিটিয়েছিলাম।’’

আরও পড়ুন, ‘তোমাকে মিস করব অমর’, টুইটারে বিনোদ স্মরণ

স্বরার সব বয়সের মহিলাদের কাছে আবেদন, এমন কোনও ঘটনা ঘটলে মুখ বুজে সহ্য না করে প্রতিবাদ করুন। তা না হলে কখনওই পরিস্থিতি বদলাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন