Pijush Saha

২০ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ! পুলিশি হেফাজতে অঙ্কুশের প্রথম প্রযোজক পীযূষ

‘তুলকালাম’, ‘কর্তব্য’, ‘বাজিমাত’-সহ একাধিক ছবি পরিচালনা করেছিলেন পীযূষ সাহা। তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করলেন রামপুরহাটের অক্ষয় গুপ্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৮:২৬
Share:

অভিনেতা অঙ্কুশ হাজরার প্রথম ছবি ‘কেল্লাফতে’র প্রযোজক ছিলেন পীযূষ। ছবি: ফেসবুক।

২০১৭ সালে পরিচালক পীযূষ সাহার সঙ্গে আলাপ হয় বীরভূম জেলার রামপুরহাটের ছেলে অক্ষয় গুপ্ত। পরিচালকের অভিনয় প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তি হয়েছিলেন তিনি। অভিনয় শিখতে গিয়েই ঘটল বিপত্তি। অক্ষয়ের দাবি,২০১৯ সালে কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁর থেকে ২০ লক্ষ টাকার প্রতারণা করেছেন তিনি। বাধ্য হয়ে ২০২২ সালে নভেম্বরে পরিচালকের বিরুদ্ধে যাদবপুর থানায় অভিনযোগ দায়ের করেন। ছ’মাস পরে রবিবার পিযূষকে আটক করেছে যাদবপুর থানার পুলিশ।

Advertisement

অভিনেতা অঙ্কুশ হাজরার প্রথম ছবি ‘কেল্লাফতে’র প্রযোজক ছিলেন পীযূষ। ‘বাজিমাত’, ‘নীল আকাশের চাঁদনী’, ‘তুলকালাম’-সহ একাধিক ছবি পরিচালক করেছেন তিনি। অক্ষয়ের দাবি, টালিগঞ্জের পরিচিত নাম ভেবেই প্রথমে ভর্তি হয়েছিলেন অভিনয় শিখতে। আনন্দবাজার অনলাইনকে অক্ষয় বলেন, “প্রথমে আমায় উনি বলেছিলেন যে ছবি তৈরির জন্য তাঁর বাজেট এক কোটি টাকা। যার মধ্যে ৫০ লক্ষ টাকা আমায় দেওয়ার কথা বলেছিলেন। যা আমার পক্ষে দেওয়া সম্ভব ছিল না। পুরো কাজটাই হওয়ার কথা ছিল অংশীদারি ব্যবসার নিয়মে। লাভের কিছু অংশ আমার বাকিটা তাঁর। পরে আমায় ২০ লক্ষ টাকা দিতে বলেন। সেই টাকা দেওয়ার পর দেখি ছবি আর তৈরি হচ্ছে না।”

রামপুরহাটের বাসিন্দা অক্ষয়ের বক্তব্য, যে চিত্রনাট্যে তাঁর অভিনয় করার কথা ছিল, সেই কাজটিতে নিজের ছেলেকে কাস্ট করেন পীযূষ। তার পরেও অক্ষয়কে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে গিয়েছেন পরিচালক, জানিয়েছেন অক্ষয়। ২০২২ সালে তাঁর মা ক্যানসারে আক্রান্ত হন। তখনও নিজের টাকা ফেরত চেয়ে পাননি তিনি। অক্ষয় বলেন, “দেওয়ালে আমার পিঠ ঠেকে গিয়েছিল। তার পর বাধ্য হয়ে থানায় যাই।”

Advertisement

আপাতত পুলিশি হেফাজতে রয়েছেন পীযূষ। জামিনের আবেদন করেছিলেন কিন্তু তা খারিজ হয়ে যায়। অন্য দিকে কলকাতার উমেশচন্দ্র কলেজ থেকে স্নাতক করার পর টলিপাড়ায় নিজের ভাগ্য পরীক্ষা চালিয়ে যাচ্ছেন অক্ষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন