Sudipta Banerjee

প্রয়াত বাবা যেন ছেলে হয়ে কোলে ফেরে! ভক্তিভরে প্রার্থনা করছেন সুদীপ্তা

১০ নভেম্বর বাবাকে হারিয়েছেন অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়। কিছুতেই মেনে নিতে পারছেন না নায়িকা। আবেগে ভাসলেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৪:২৫
Share:

সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

এক সপ্তাহ হল বাবাকে হারিয়েছেন অভিনেত্রী সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। দীপাবলির আগের দিন প্রয়াত হন নায়িকার বাবা। বাবাকে হারিয়ে স্বাভাবিক ভাবেই মর্মাহত অভিনেত্রী। বিয়ের ছ’মাসের মধ্যে যে এমন ঘটনা ঘটে যাবে, সেটা কেউই ভাবতে পারেননি। বাবাকে ছাড়া যে সাতটা দিন কাটিয়ে ফেলেছেন, ভাবতেই পারছেন না সুদীপ্তা। ১ মে ধুমধাম করে বিয়ে করেছেন তিনি। সেই বিয়ের দিনের ছবিই সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেছেন অভিনেত্রী। সময়ের সঙ্গে সঙ্গে সব অনুভূতিতেই প্রলেপ পড়ে যায়। কিন্তু নিজের বাবাকে হারানোর অনুভূতিটা একেবারেই অন্য রকম।

Advertisement

ছবি পোস্ট করে সুদীপ্তা লিখেছেন, “পৃথিবীর সবচেয়ে কাছের মানুষটি আমাদের ছেড়ে চলে গিয়েছেন। আর বাবা বলে কাউকে ডাকব না। আর কাউকে বলব না দরজাটা খোলো।” প্রতি মুহূর্তে বাবাকে মনে পড়ছে অভিনেত্রীর। আবেগপ্রবণ হয়ে নিজের অনুভূতির কথা প্রকাশ করেছেন নায়িকা। তিনি চান, বাবা যেন আবার তাঁর কাছে ফিরে আসে সন্তান হিসাবে। সুদীপ্তা লেখেন, “আর কোনও দিন আমার জীবদ্দশায় তুমি আমায় মানি বলে না ডাকলেও, আমার কাছে তুমি ফিরে এসো। মানির বদলে শুধু ডেকো ‘মা’।”

বাবাকে হারানোর পর আনন্দবাজার অনলাইনকে নায়িকা বলেছিলেন, “বিয়ের ছ’মাসের মধ্যে বাবাকে হারিয়ে ফেললাম। অনেক চেষ্টা করেছিলাম ধরে রাখার, কিন্তু পারলাম না। পুজোর পর সবে আবার কাজে ফিরেছিলাম। শুটিংয়ের পর বাড়ি ফিরে দেখি বাবা নেই। নিউমোনিয়া থেকে সেপ্টিসেমিয়া হয়ে যায় বাবার। আমি আর সৌম্য বাইরে থেকে ঘুরে আসার পর থেকেই অসুস্থ ছিলেন বাবা। কিন্তু এ ভাবে হারিয়ে ফেলব…।” তবে দ্রুত পিতৃবিয়োগের শোক কাটিয়ে ওঠার কামনা করেছেন তাঁর সতীর্থেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন