Vicky Kaushal-Katrina Kaif

ক্যাটরিনা অপেক্ষা করে থাকেন! ঘুম থেকে উঠেই স্ত্রীকে কেন সময় দিতে পারেন না ভিকি?

দু’জনের মত সব সময় মিলতেই হবে, এমন কোনও কথা নেই বলেই মনে করেন ভিকি। তাঁর মতে, বোঝাপড়া থাকলেই হল। পরিবারের সুখ তো গুরুত্বপূর্ণ বটেই, দু’জন মানুষের সুখী হওয়া সব থেকে জরুরি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৯:১৬
Share:

ভিকি-ক্যাটরিনা। ছবি: সংগৃহীত।

বন্ধুত্বের উদ্‌যাপন যে দাম্পত্যে থেকেও করা যায়, তা দেখিয়ে দিয়েছেন ভিকি কৌশল এবং ক্যাটরিনা কইফ। দু’জনে আলাদা রকমের মানুষ, তবু আছেন এক ছাদের তলায়। ভিন্ন মতগুলি মজা হিসাবেই নেন দম্পতি। ২০২১ সালের ৯ ডিসেম্বর গাঁটছড়া বেঁধেছিলেন দুই তারকা। দেড় বছরের বিবাহিত জীবনে একে অপরের অভ্যাস-অনভ্যাসের ব্যাপারে আরও বেশি করে ওয়াকিবহাল হয়েছেন তাঁরা। বোঝাপড়া গভীর হয়েছে তাতে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’ ছবির প্রচারে দু’জনের বিপরীত স্বভাবের এক মজাদার কিস্‌সা শোনালেন ভিকি। জানালেন, সকালে যখন ঘুম থেকে ওঠেন তাঁরা, দু’জনের পরিস্থিতি থাকে আলাদা আলাদা। ভিকির যেন ঘুমের রেশ কাটতেই চায় না। দৈনন্দিন কাজের মধ্যে ভাল ভাবে ঢুকতে অনেক সময় লেগে যায়। অন্য দিকে, ক্যাটরিনা উৎসাহ-উদ্দীপনা নিয়ে ওঠে পড়েন। তাড়াতাড়ি তৈরি হয়ে লেগে পড়েন দিনের কাজে।

Advertisement

ভিকির কোথায়, “সকালে যখন ঘুম ভাঙে আমাদের, দু’জন একদম আলাদা মেজাজে থাকি। ঘুম কাটিয়ে উঠতে ঘণ্টা দুই লেগে যায় আমার। উঠি, একটু আরাম করি, কফি খাই, তার পর প্রাতরাশ করি। সকালে তাই বেশি কথা বলার সময় থাকে না।” কিন্তু ক্যাটরিনার সব কথা সকালেই। ভিকিকে বলার জন্য অপেক্ষা করে থাকেন তিনি। ভিকির কি শোনা হয়?

অভিনেতা বলেন, “সকাল সকাল ক্যাটরিনার যত কথা থাকে। সব সকালেই বলা চাই। আমি তাল রাখতে পারি না। সকাল সকাল এত কথার মধ্যে ঢুকতে চাই না সেই জন্য। আমার অন্তত দু-তিন কাপ কফি চাই। তার পর কথাবার্তা শুনতে পারি।”

Advertisement

এর আগে এক সাক্ষাৎকারে সম্পর্কের মূল সুর হিসাবে ভালবাসার কথা বলেছিলেন ভিকি। তাঁর বক্তব্য ছিল, দেখেশুনে বিয়ে হোক বা প্রেম করে বিয়ে— ভালবাসা থাকা দরকার সম্পর্কে। পরস্পরের মধ্যে বোঝাপড়া এবং সহানুভূতি থাকা জরুরি। বিবাহিত দু’জন যে আদতে আলাদা মানুষ, সেটা বোঝা দরকার। দম্পতি হিসাবেও একটা বোঝাপড়া, তালমিল থাকা প্রয়োজন। ভিকির কথায়, “দু’জনের মত সব সময় মিলতেই হবে, এমন কোনও কথা নেই। বোঝাপড়া থাকলেই হল। পরিবারের সুখ তো গুরুত্বপূর্ণ বটেই, দু’জন মানুষের সুখী হওয়াটাই আসল কথা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন