Vivek Agnihotri

কর্ণ-বিবেক পরস্পরকে সহ্য করতে পারছেন না! জাতীয় পুরস্কারের মঞ্চে স্পষ্ট হল বিভেদ

বলিউডের দুই সফল পরিচালক। যদিও দু’জনের ছবির ঘরাণা ভিন্ন। এক জন বিবেক অগ্নিহোত্রী, অন্য জন কর্ণ জোহর। একে অপরকে যে সহ্য করতে পারছেন না, সেই ছবি স্পষ্ট হল জাতীয় পুরস্কারের মঞ্চে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১১:১৭
Share:

(বাঁ দিকে) কর্ণ জোহর (ডান দিকে) বিবেক অগ্নিহোত্রী। ছবি: সংগৃহীত।

মঙ্গলবার জাতীয় পুরস্কার বিজয়ীদের সম্মানিত করা হয় দিল্লিতে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে পুরস্কার নেন বিজয়ীরা। রাজধানীর বিজ্ঞান ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ দিন সিনেমার বিভিন্ন ক্ষেত্রে বিজয়ীরা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। আলিয়া ভট্ট থেকে অল্লু অর্জুন, কৃতি শ্যানন, বিবেক অগ্নিহোত্রী, কর্ণ জোহর, শ্রেয়া ঘোষাল, পল্লবী জোশী, পঙ্কজ ত্রিপাঠীর মতো তারকা উপস্থিত ছিলেন। পুরস্কার গ্রহণ অনুষ্ঠানের পর বিজয়ীরা একসঙ্গে গ্রুপ ছবি তোলার প্রথা রয়েছে। সেই ছবিটি নিজের সমাজমাধ্যমের পাতায় পোস্টও করেন ‘দ্য কাশ্মীর ফাইলস্’ খ্যাত পরিচালক বিবেক। ছবি প্রকাশ্যে আসতেই আসল গণ্ডোগোল ধরে ফেললেন নেটাগরিকেরা।

Advertisement

পরিচালক কর্ণ জোহরের সঙ্গে বিবেকের সম্পর্ক কখনই ভাল ছিল না। বার বার কর্ণকে আক্রমণ করেছেন বিবেক। ‘দ্য কাশ্মীর ফাইলস্’ খ্যত পরিচালকের দাবি কর্ণ নাকি এলজিবিটিদের নিজের ছবিতে নিচু করে দেখান। এমনকী তাঁর ছবির গুণগত মান নিয়েও বিভিন্ন সময় প্রশ্ন তুলেছেন তিনি। এমনকী তিনি বলেছেন কর্ণ জোহর ভারতীয় সংস্কৃতি ও কাঠামোকে নষ্ট করছেন। তবে এই সবটাই এক তরফা। কারণ ধর্মা প্রোডাকশনের মালিক কর্ণ কখনোই বিবেককে নিয়ে মুখ খোলেননি। এ বার ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিজয়ীদের সঙ্গে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ছবি নিজের সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেন বিবেক। কিন্তু সেই ছবি থেকে কেটে বাদ দিয়ে দেন কর্ণকে। এছাড়াও যখম মঞ্চে কর্ণ পুরস্কার গ্রহণ করছিলেন সেই সময় দর্শকাসন থেকে বসে চোখ পাকাচ্ছিলেন বিবেক। এক কথায় তাঁর চোখে মুখে বিরক্তি, সেটাই বুঝিয়ে দেন পরিচালক।

এদিনের অনুষ্ঠানের আরও কিছু ছবি শেয়ার করেছেন বিবেক। যাতে রয়েছেন ওয়াহিদা, শ্রেয়া, আলিয়া, কৃতি, পল্লবীরা। যেগুলি শেয়ার করে বিবেক লিখেছেন, ‘কত প্রতিভা! নারী শক্তি।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন