COVID-19

Artist Forum: শিল্পীরা যে মানুষের জীবনের সঙ্গেও থাকেন, তারই প্রমাণ এই সেফ হোম, বললেন দেবাশিস কুমার

২৪ ঘণ্টা স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসক থাকবে। যদি কোনও রোগীকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করতে হয়, তার জন্যও ব্যবস্থা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২০:৪৬
Share:

আর্টিস্ট ফোরাম এবং বিধায়ক দেবাশিস কুমারের উদ্যোগে ‘সেফ হোম’।

শনিবার সেফ হোমের উদ্বোধন হল ‘মিলন সংঘ’-এ। প্রদীপ জ্বালিয়ে ফিতে কাটলেন রঞ্জিত মল্লিক, ইন্দ্রনীল সেন প্রমুখ। আর্টিস্ট ফোরাম এবং নব নির্বাচিত তৃণমূল বিধায়ক দেবাশিস কুমারের উদ্যোগে টলিউডের সাড়ে ৩ হাজার সদস্য এবং ৮ হাজার কলাকুশলীর জন্য এই বন্দোবস্ত করা হল। উদ্বোধনে উপস্থিত ছিলেন শান্তিলাল মুখোপাধ্যায়, হরনাথ চক্রবর্তী প্রমুখ।

Advertisement

এখানে কী কী সুবিধা পাবেন করোনা আক্রান্ত মানুষ?

২৫টি শয্যা রয়েছে। প্রত্যেকটির পাশে অক্সিজেন সিলিন্ডার এবং কনসেনট্রেটর। ২৪ ঘণ্টা স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসক থাকবেন। যদি কোনও রোগীকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করতে হয়, তার জন্যও ব্যবস্থা রয়েছে। সেফ হোমের বাইরে ২টি অ্যাম্বুল্যান্স সর্বক্ষণ থাকবে। আর্টিস্ট ফোরামের সদস্য এবং কলাকুশলীরা ছাড়াও ৮৯ ও ৯৩ নং ওয়ার্ডের মানুষ বিপদে পড়লেও তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হবে।

Advertisement

সেফ হোমের উদ্বোধন হল ‘মিলন সংঘ’-এ।

সেফ হোমের নাম দেওয়া হয়েছে ‘সৌমিত্র’। করোনা সংক্রান্ত জটিলতায় প্রাণ হারিয়েছেন বাংলার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। আর সেই একই রোগে আক্রান্ত মানুষের প্রাণ বাঁচানোর উদ্দেশেই এই নামকরণ।

ইন্দ্রনীল সেন জানালেন, ‘‘এটা একটা উদাহরণ তৈরি করল আর্টিস্ট ফোরাম। আমাদের আশা রয়েছে, এ ভাবেই প্রতিটা ব্লকে একটি একটি করে সেফ হোম গড়ে উঠবে।’’

দেবাশিস কুমারের মতে, ‘‘শিল্পীরা কেবল বিনোদনের সঙ্গে থাকেন, তাই নয়। তাঁরা যে মানুষের জীবনের পাশেও থাকেন, সেটা প্রমাণ করার সময় এসে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন