Tenzing Norgay Biopic

হলিউডে তৈরি হচ্ছে এভারেস্টজয়ী তেনজ়িং নোরগের বায়োপিক, থাকছেন দুই চর্চিত অভিনেতা

হলিউডে তৈরি হচ্ছে এভারেস্টজয়ী তেনজ়িং নোরগের বায়োপিক। ছবিতে থাকছেন উইলেম ডিফো ও টম হিড্‌লস্টোন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ২০:৪০
Share:

(বাঁ দিক থেকে) উইলেম ডিফো, তেনজ়িং নোরগে ও টম হিড্‌লস্টোন। —ফাইল চিত্র।

তৈরি হচ্ছে বিশ্বের প্রথম এভারেস্টজয়ী পর্বতারোহী তেনজ়িং নোরগের বায়োপিক। ১৯৫৩ সালে স্যর এডমন্ড হিলারি এবং শেরপা তেনজ়িং এভারেস্টের চূড়ায় পা রাখেন। এ বার নেপালি শেরপার জীবনীই উঠে আসবে বড় পর্দায়।

Advertisement

হলিউডে তৈরি হচ্ছে ছবিটি। ছবির নাম ‘তেনজ়িং’। ছবিটির পরিচালক জেনিফার পিডং। এর আগে তিনি ‘শেরপা’, ‘মাউন্টেন’ ও ‘সোলো’ ছবিগুলি পরিচালনা করেছেন। এ বার তাঁর লক্ষ্য তেনজ়ি। সূত্রের খবর, তেনজ়িংয়ের জীবন কাহিনি তাঁর পরিবারের সদস্যদের থেকে শুনে ছবিটি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক। তাঁর কাছে তেনজ়িংয়ের পরিবারের তরফে স্বত্বও দেওয়া হয়েছে। নির্মাতারা জানিয়েছেন, ছবিতে থাকছেন ‘পুয়োর থিংস’ খ্যাত অভিনেতা উইলেম ডিফো ও ‘লোকি’ খ্যাত অভিনেতা টম হিড্‌লস্টোন। ছবিতে হিলারির চরিত্রে অভিনয় করবেন টম। অন্য দিকে, ব্রিটিশ এক্সপিডিশন লিডার জন হান্টের চরিত্রে অভিনয় করবেন উইলেম।

তবে খবর, ছড়াতেই সমাজমাধ্যমে প্রশ্ন, তা হলে তেনজ়িংয়ের চরিত্রে কে অভিনয় করবেন? নির্মাতারা জানিয়েছেন এই চরিত্রের অভিনেতার সন্ধান চলছে। যে মুহূর্তে তা চূড়ান্ত হবে, তাঁরা ঘোষণা করবেন।

Advertisement

পঞ্চাশের দশকে দুই বীর পর্বতারোহী কী ভাবে সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে এভারেস্ট জয় করেছিলেন, সেই রোমহর্ষক অভিযানই তুলে ধরা হবে ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন