Workout in Saree

কোমরে শাড়ির আঁচল গুঁজেই জিমে চলছে ভারোত্তোলন, শরীরচর্চার প্রচলিত ছক ভাঙছেন তরুণী

শাড়ি ছাড়া অন্য কিছু পরতে স্বছন্দ বোধ করেন না। এ দিকে, জিমে যাওয়ার শখও ষোলো আনা। শাড়ি পরে কী ভাবে জিমে ঘাম ঝরাবেন, সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে সম্প্রতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৫:২৮
Share:

ছবি: ভিডিয়ো থেকে

ঘুম থেকে উঠে সকালে জিমে যেতে চান। কিন্তু অসুবিধা অনেক। বাড়ির, বাইরের সব কাজ সামলে সকাল-বিকেল জিমে যাওয়া মুখের কথা নয়। তার উপর জিম করতে গেলে আলাদা পোশাক প্রয়োজন হয়। সেই সব পরে জিম করতে দেখলে শ্বশুরবাড়ির লোকজন কী ভাববেন, এই সব সাতপাঁচ ভাবতে গিয়ে আর শরীরচর্চা করাই হয় না অনেকের। আবার কাজে বেরোনোর আগে সকালে এক বার জিমের পোশাক পরা, তা বদলে আবার শাড়ি পরা— এই সব ঝামেলায় যেতে চান না কেউ কেউ। তবে ছক ভেঙে শাড়ির আঁচল কোমরে গুঁজে, জিমে গিয়ে কী ভাবে ঘাম ঝরাতে হয়, তা দেখিয়েছেন এক প্রভাবী। সেই ভিডিয়োই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সম্প্রতি।

Advertisement

বছর ৩৫-এর রিমা সিংহ বাড়ির সব কাজ সামলে প্রতি দিন জিমে যান। শুধু তা-ই নয়, যাঁরা মনে করেন জিমের আঁটসাঁট পোশাক না পরে শরীরচর্চা করা যায় না, তাঁদের ভুল ধারণা একেবারে ভেঙে দিয়েছেন তিনি। দেখিয়েছেন, শাড়ি পরেও কী ভাবে ভারী যন্ত্রের সাহায্যে সহজেই জিমে গিয়ে ঘাম ঝরানো যায়।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে, ওয়েট লিফ্‌ট থেকে শুরু করে, স্কোয়াট্‌স— সব কিছু অনায়াসে করে ফেলছেন রিমা। তবে রিমার বক্তব্য, শাড়ি পরার কায়দা জানা চাই। পাশাপাশি, কী ধরনের শাড়ি পরছেন, তা-ও গুরুত্বপূর্ণ। শরীরচর্চা করতে গিয়ে ঘামে যেন শাড়ি গায়ে বা পায়ের সঙ্গে জড়িয়ে না যায়, সে দিকেও খেয়াল রাখতে হবে। খুব ভারী, জমকালো শাড়ি না পরতে পরামর্শ দিয়েছেন রিমা।

রিমার শরীরচর্চা করার একঝলক রইল এখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন