Alia Bhatt

Fitness Tips from Alia Bhatt: কোন আসনে লুকিয়ে ‘গাঙ্গুবাই’-এর রূপের রহস্য? জানালেন আলিয়ার ভট্টের প্রশিক্ষক

অভিনয় শুরুর আগে আলিয়া ছিলেন বেশ স্বাস্থ্যবতী। তবে নিয়মিত শরীরচর্চা ও যোগাসনের মন্ত্রেই এখন তিনি এখন বলি পাড়ার অন্যতম সফল অভিনেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১৬:৩০
Share:

এত কাজের মাঝেও কী করে আলিয়ার চেহারায় নেই ক্লান্তির কোনও ছাপ— তা নিয়ে ভক্তমহলে চর্চার শেষ নেই। ছবি: সংগৃহীত

বড় পর্দার ‘গাঙ্গুবাই’ বরাবরই শরীরচর্চা নিয়ে বেশ খুঁতখুতে। ছবিতে যে চরিত্রেই অভিনয় করুন না কেন, ফিটনেসের দিকে আলিয়ার সর্বদা কড়া নজর থাকে। যদিও অভিনয় শুরুর আগে আলিয়া ছিলেন বেশ স্বাস্থ্যবতী। তবে নিয়মিত শরীরচর্চা ও যোগাসনের মন্ত্রেই এখন তিনি এখন বলি পাড়ার অন্যতম সফল অভিনেত্রী।

Advertisement

এত কাজের মাঝেও কী করে আলিয়ার চেহারায় নেই ক্লান্তির কোনও ছাপ— তা নিয়ে ভক্তমহলে চর্চার শেষ নেই। সম্প্রতি অভিনেত্রীর যোগ প্রশিক্ষক অনুষ্কা পারওয়ানি নিজেই সেই রহস্য ফাঁস করলেন। পারওয়ানি ইনস্টাগ্রামের এক পোস্টে যোগাসনে মত্ত আলিয়ার একটি ছবি দিয়ে অভিনেত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। সেই পোস্টে গাঙ্গুবাইকে ‘বীরভদ্রাসন’ করতে দেখা গিয়েছে। তা হলে কি যোগাসনেই লুকিয়ে রয়েছে আলিয়ার সৌন্দর্যের রহস্য? প্রশ্ন উঠেছে ভক্তমহলে!

কী ভাবে করবেন বীরভদ্রাসন?

Advertisement

আসনটি করার জন্য প্রথমে দু’পা সোজা করে দাঁড়ান। কোমর থেকে ডান দিকে ঝুঁকুন। তার পর শ্বাস নিতে নিতে দুই হাত তুলুন মাথার উপর। একটি পায়ের হাঁটু ভাঁজ করে সামনের দিকে ঝুঁকে যান। পিছনের পা যতটা সম্ভব সোজা রেখে পিছনে টেনে নিয়ে যান। এ ভাবে ৩০ সেকেন্ড থাকতে হবে। এর পর আবার অন্য দিকে ঘুরে অপর পায়ের উপর ভর দিয়ে একই ভাবে আসনটি করতে হবে।

এই আসনটি কেন করবেন?

সারা দিনের কর্মব্যস্ততার পর শারীরিক ক্লান্তি দূর করতে এই আসনটির জুড়ি মেলা ভার। পা ও পিঠের পেশি মজবুত হয়। দীর্ঘ ক্ষণ বসে থেকে কাজ করলে কোমর ও পিঠে অসহ্য যন্ত্রণা হয়। সেই ব্যথা থেকে মুক্তি পেতে এই আসনটি করা যেতেই পারে। মানসিক ক্নান্তি দূর করতেও এই আসন দারুণ উপকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন