কুম্ভ রাশি

Aquarius

আপনার এই বছর ২০২৩ কুম্ভ রাশি

কুম্ভ রাশির এই বছরটা, ২০২৩ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১২:১৫
Share:

আপনার এই বছর

২০২৩

অনেক আয় হবে। আয়ের তুলনায় ব্যয় কম হবে। সঞ্চয় যথেষ্ট হবে। নতুন সম্পত্তি কেনার জন্য মোটা টাকা ব্যয় হতে পারে। তবুও অর্থাভাব ঘটবে না। পেশাদার খেলোয়াড়, ঔষধ ব্যবসায়ীরা অনেক অর্থ উপার্জন করবেন। 

চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রীদের জন্য শুভ বছর। চাকরিজীবীর পদোন্নতি ও বিদেশ গমনে অনেক অর্থলাভ হবে। মাঝেমাঝে সামান্য শারীরিক কষ্ট দেখা দিলেও সার্বিক বিচারে শরীর ভাল থাকবে বলা যায়। তবে শ্বাসকষ্ট জাতীয় রোগ সৃষ্টি হলে অবিলম্বে সুচিকিৎসার ব্যবস্থা করবেন। লেখাপড়ায় বাধাবিঘ্নের আশঙ্কা আছে। পরীক্ষার ফল তেমন ভাল না-ও হতে পারে। সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে ভাই-বোনদের সঙ্গে বিরোধ হওয়া অসম্ভব নয়, তবে বিচ্ছেদ হবে না। তাদের শরীর ভাল-মন্দ মিশিয়ে চলবে। বন্ধুভাব শুভ নয়। চণ্ডাল জাতীয় কোনও বন্ধু শত্রুর মতো আচরণ করতে পারে। ওই বন্ধুর শত্রুতার ফলে জাতক একাধিক বার বিব্রত হয়ে পড়তে পারেন। সন্তানদের স্বাস্থ্য ভাল না-ও থাকতে পারে। তারা নানা রোগভোগ করলেও বড় বিপদে পড়বে না। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল জাতককে সন্তুষ্ট করবে না বলেই মনে হয়। পিতা-মাতার সঙ্গে মনোমালিন্য সৃষ্টির যোগ দেখা যাচ্ছে। তাঁদের স্বাস্থ্য নিয়ে মাঝেমাঝে চিন্তায় পড়তে হবে। তবে তঁদের কারওরই অকালমৃত্যুর যোগ নেই। পত্নীভাব অশুভ নয়, দু-এক বার দৈহিক কষ্ট হলেও বেশির ভাগ সময় তাঁর শরীর ভাল থাকবে। তার সঙ্গে বড় ধরনের কোনও মনোমালিন্য হবে না। তাঁর ভাগ্যে এ বছর কিছু প্রাপ্তিযোগ আছে। ধর্মভাব মধ্যম। সদ্গুরুলাভের আশা আছে। বাধাবিঘ্নে হতাশ না হয়ে জপ-ধ্যানে মন দিলে উন্নতি হবে।

Advertisement

সম্পদ

২/৫

আগের বছরের থেকে এই বছর অর্থভাগ্য ভাল থাকবে। ঋণ শোধ হতে পারে।

পরিবার

৪/৫

স্বামী-স্ত্রীর বিবাদ মিটে যাওয়ার সম্ভাবনা। বছরের মধ্যভাগে বাইরের লোককে নিয়ে বাড়িতে বিবাদের আশঙ্কা।

সম্পর্ক

১/৫

হারিয়ে যাওয়া কোনও সম্পর্ক আবার ফিরে পেতে পারেন। স্ত্রীর সঙ্গে সম্পর্ক ভাল থাকবে।

পেশা

৩/৫

জীবিকা-ক্ষেত্র ভাল যেতে পারে। ব্যবসায় ভাল সুযোগ আসতে পারে। চাকরির স্থান উন্নতির যোগ রয়েছে।

শুভ সংখ্যা

৬৪

শুভ দিক

দক্ষিণ

শুভ রত্ন

ইন্দ্রনীলা

শুভ রং

নীল

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement