মকর রাশি

Capricorn

আপনার এই বছর ২০২৩ মকর রাশি

মকর রাশির এই বছরটা, ২০২৩ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১২:১৬
Share:

আপনার এই বছর

২০২৩

আয় ভাল হবে। তুলনামূলক ভাবে ব্যয় হবে কম। সঞ্চয় বেশি হবে। শিল্পকর্মে অধিক উন্নতির যোগ দেখা যায়। বিদেশে বাসরত ব্যক্তিদের আয় অনেক বেশি হবে। দারিদ্র্যযোগ নেই। 

শরীর ভাল না-ও থাকতে পরে। বায়ুর প্রকোপ, শ্লেষ্মার প্রকোপ, শ্বাসকষ্ট প্রভৃতির আশঙ্কা আছে। ভাই-বোনদের সঙ্গে ঝগড়া-বিবাদ এড়িয়ে না চললে ক্ষতি হবে। তাদের স্বাস্থ্যের অবনতির আশঙ্কা আছে। বেশির ভাগ বন্ধুই অসহযোগিতা করবে। অল্প সংখ্যক বন্ধু উপকারে আসবে। কোনও এক নিকট বন্ধুর অধিক রোগভোগ কিংবা আকস্মিক মৃত্যুতে জাতক বিমূঢ় হয়ে পড়তে পারেন। একটি সন্তানের উদ্ধত ভাব জাতকের মনঃকষ্টের কারণ হতে পারে। সন্তানদের স্বাস্থ্য তেমন ভাল থাকবে না বলে মনে হয়। জাতকের নিজের লেখাপড়া ও পরীক্ষার ফল মোটামুটি ভাল হলেও সন্তানদের লেখাপড়ায় অবহেলা ও পরীক্ষার আশানুরূপ ফল না হওয়া জাতকের মনোবেদনার কারণ হবে। পিতার শারীরিক অবস্থার বিশেষ কোনও পরিবর্তন না হলেও মাতার স্বাস্থ্য ভাল থাকবে না। বছরের বেশির ভাগ সময় তিনি কোনও না কোনও রোগে কষ্ট পাবেন। পিতা-মাতার সঙ্গে জাতকের মতবিরোধ ঘটতে পারে। অবিবাহিতের বিবাহ হওয়া সম্ভব। বিবাহকে কেন্দ্র করে বেশ কিছু ধনসম্পদ লাভ হবে। বিবাহিত জীবন অসুখের হবে না। বিবাহের পর স্ত্রীর ভাগ্যে আয় ক্রমশ বাড়বে। স্ত্রীর শরীরে অস্ত্রোপচারের দরকার হতে পারে। জরায়ুঘটিত রোগ বা শরীরে কোনও ক্ষত সৃষ্টি হলে ভাল চিকিৎসা করানো দরকার হবে। তাঁর রোগভোগের আশঙ্কা থাকলেও জীবনহানি ঘটবে না বলেই মনে হয়। কিছু শত্রু থাকবে। তারা ক্ষতিরও চেষ্টা করবে, তবে সফল হবে না, জাতকের শত্রুজয়ী যোগ আছে। রাহু অনিষ্টের চেষ্টা করলেও জাতকের ধর্মাচরণে মতি থাকবে, বাধাবিঘ্ন কাটিয়ে দৃঢ়তার সঙ্গে অগ্রসর হতে পারলে আধ্যাত্মিক উন্নতিলাভ সম্ভব। 

Advertisement

সম্পদ

১/৫

আর্থিক সমস্যা মিটে গেলেও চাপ থাকবে। এই বছর একটু অভাবে দিন কাটতে পারে।

পরিবার

৩/৫

পারিবারিক বিবাদ নিয়ে চিন্তা থাকবে। বিবাদ যত তাড়াতাড়ি সম্ভব মিটিয়ে নেওয়াই ভাল।

সম্পর্ক

২/৫

সব সম্পর্ক ভাল থাকবে না, কিছু সম্পর্কে চিড় ধরতে পারে। নতুন সম্পর্কের ব্যাপারে চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নিন।

পেশা

৪/৫

জীবিকা নিয়ে তেমন কোনও চাপ নেই বললেই চলে। কর্মস্থানে খুব বুঝে চলুন, গুপ্তশত্রু বৃদ্ধি পেতে পারে।

শুভ সংখ্যা

৬২

শুভ দিক

পূর্ব

শুভ রত্ন

নীলা

শুভ রং

নীল

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement