Astrological Tips

বাড়িতে সুখ-শান্তি থাকবে কোন গাছ রাখলে? কী বলে জ্যোতিষশাস্ত্র?

বাস্তু মতে এমন কয়েকটা গাছ রয়েছে, যা বাড়ির ক্ষেত্রে খুব শুভ প্রমাণিত হয় এবং যা বাড়িতে রাখতে পারলে চুম্বকের মতো কাজ করবে বাড়ির সুখ শান্তির দিক দিয়ে।

Advertisement

শ্রীমতি অপালা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৪৮
Share:

বাড়িতে কোন গাছ লাগালে নতুন করে সুখের সঞ্চার ঘটবে এবং আর্থিক উন্নতি হবে দ্বিগুণ? ছবি: সংগৃহীত।

জীবনে সুখ শান্তিতে থাকতে কে না চায়! তবে বর্তমানে মানুষের জীবন সুখ শান্তিতে কাটানো যেন কঠিন হয়ে উঠেছে। সে দিক দিয়ে দেখতে গেলে মানুষের জীবনে গাছ একটা বিশেষ ভূমিকা পালন করে। গাছ আমাদের খুব ভাল বন্ধু এবং গাছের সঙ্গে সময় কাটাতে পারলে একটা আলাদা শান্তির অনুভূতি মেলে। এতে কোনও সন্দেহ নেই। বাস্তু মতে এমন কয়েকটা গাছ রয়েছে, যা বাড়ির ক্ষেত্রে খুব শুভ প্রমাণিত হয় এবং যা বাড়িতে রাখতে পারলে চুম্বকের মতো কাজ করবে বাড়ির সুখ শান্তির দিক দিয়ে। বাড়িতে নতুন করে সুখের সঞ্চার ঘটবে এবং আর্থিক উন্নতি হবে দ্বিগুণ।

Advertisement

পদ্ম

পদ্ম গাছ যদি বাড়ির উত্তর-পূর্ব কোণে রাখা হয়, তা হলে খুব ভাল ফল পাওয়া যায়। এ ছাড়া, বাড়ির পূর্ব দিকেও পদ্ম গাছ রাখা যেতে পারে। পদ্ম ফুল মা লক্ষ্মীর অতি প্রিয় একটা ফুল।

Advertisement

চাঁপা

চাঁপা ফুল গাছ অত্যন্ত সৌভাগ্যের প্রতীক। এই গাছ বাড়িতে থাকা অত্যন্ত শুভ বলে মানা হয়।

গাঁদা

গাঁদা ফুল গাছ বাড়ির উত্তর বা পূর্ব দিকে লাগানো খুবই শুভ বলে মানা হয়। এই গাছ রাখলে বাড়ি সর্বদা সমৃদ্ধিতে ভরে থাকবে।

বেল

বেল ফুল গাছ বাড়িতে লাগালে সেই বাড়ির মানুষের মন প্রাণ সব সময়ে শান্তিতে ভরে থাকবে। এবং এই গাছ মানসিক অবসাদ দূর করতেও সাহায্য করে।

জবা

জবা গাছ বাড়িতে রাখলে মা কালী এবং সিদ্ধিদাতা গণেশের আশির্বাদ পাওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন