Mumbai

ঋতুবন্ধের পরেও থামছিল না পেটব্যথা, জরায়ুর অস্ত্রোপচার করে পাওয়া গেল ১১ কেজির টিউমার!

মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ আলট্রাসোনোগ্রাফি এবং এমআরআই পরীক্ষা করে জানান যে, মহিলার জরায়ুর মধ্যে টিউমর বাসা বেঁধেছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১২:১২
Share:

আচমকা পেট ফুলতে শুরু করে মহিলার। পাল্লা দিয়ে বাড়তে থাকে পেটের যন্ত্রণাও। প্রতীকী ছবি।

ঋতুবন্ধের পরেও পেটে অসহ্য যন্ত্রণা। পেট ফুলতেও শুরু করে অস্বাভাবিক হারে। এ কোন অদ্ভুত রোগ বাসা বাঁধল শরীরে? সহ্য করতে না পেরে চিকিৎসকের শরণাপন্ন হন ৫২ বছর বয়সি এক মহিলা। মুম্বইয়ের বাসিন্দা তিনি। চিকিৎসক স্বাস্থ্য পরীক্ষা করে জানান যে, জরায়ুতে টিউমর বাসা বেঁধেছে। কিন্তু অস্ত্রোপচারের পর টিউমারের ওজন দেখে বিস্মিত হয়ে যান চিকিৎসকেরাও। জরায়ুর ভিতরে ১১ কেজির ফাইব্রয়েড টিউমর বাসা বেঁধেছিল। অস্ত্রোপচার করে তা বার করতে সক্ষম হয়েছেন চিকিৎসকেরা।

Advertisement

ঋতুবন্ধ হওয়ার পর টানা এক বছর ধরে পেটের যন্ত্রণায় ভুগছিলেন ওই মহিলা। গ্যাস বা অম্বলের সমস্যা ভেবে এড়িয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু আচমকা পেট ফুলতে শুরু করে। পাল্লা দিয়ে বাড়তে থাকে পেটের যন্ত্রণাও। ভয় পেয়ে চিকিৎসকের কাছে ছুটে যান তিনি।

মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ আলট্রাসোনোগ্রাফি এবং এমআরআই পরীক্ষা করে জানান যে, মহিলার জরায়ুর মধ্যে টিউমর বাসা বেঁধেছে। অস্ত্রোপচারের পর ১১ কেজি ওজনের টিউমর বার করা হয় জরায়ুর ভিতর থেকে। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন যে, অস্ত্রোপচার সফল হয়েছে। যদিও টিউমরের ওজন দেখে অবাক হয়ে গিয়েছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন