Anil Deshmukh

Arrest: ইডি-র দফতরে গেলেন না মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখ, গ্রেফতার তাঁর ২ সহযোগী

মুম্বইয়ের বালার্ড এস্টেটে ইডি-র দফতরে ৯ ঘণ্টা ধরে জেরার পর এই দু’জনকে শনিবার গ্রেফতার করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ০৯:৫৫
Share:

মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। ফাইল চিত্র।

আর্থিক প্রতারণার মামলায় মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের দুই সহযোগীকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)।

Advertisement

ধৃতেরা হলেন, দেশমুখের ব্যক্তিগত সচিব সঞ্জীব পালান্ডে এবং আপ্ত সহায়ক কুন্দন শিন্ডে। মুম্বইয়ের বালার্ড এস্টেটে ইডি-র দফতরে ৯ ঘণ্টা ধরে জেরার পর এই দু’জনকে শনিবার গ্রেফতার করা হয়েছে। তদন্তকারীদের অভিযোগ, ধৃতেরা তদন্তে সহযোগিতা করছেন না। এই মামলায় শনিবার ইডি-র দফতরে তলব করা হয়েছে দেশমুখকেও। সকাল ১১টায় তাঁকে হাজির হতে বলা হয়েছে। কিন্তু তিনি ইডি-র দফতরে হাজিরা দেননি।

মহারাষ্ট্র সরকারের তৎকালীন মন্ত্রী অনিলের বিরুদ্ধে অভিযোগ, তিনি পুলিশের মাধ্যমে রেস্তরাঁ ও পানশালা থেকে ১০০ কোটি টাকা ‘তোলা’ আদায়ের চেষ্টা করছিলেন। সেই নিয়ে মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংহ একটি চিঠিও লেখেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে। তাই নিয়েই তদন্ত শুরু করে সিবিআই, যুক্ত হয় ইডিও।

Advertisement

সেই তদন্তের স্বার্থেই শুক্রবার দেশমুখের নাগপুর, ওরলি এবং মালাবার হিলসের বাড়িতে তল্লাশি চালান ইডি-র আধিকারিকরা। তল্লাশই চালানো হয় দেশমুখের ব্যক্তিগত সচিব এবং আপ্ত সহায়কের বাড়িতেও। তার পরই শনিবার গ্রেফতার করা হয় এই দু’জনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন