COVID-19

দিল্লিতে মোট সংক্রমিত বৃদ্ধি পেয়েছে ৪৩০%, পরিস্থিতি কতটা উদ্বেগজনক?

গত ১৯ দিনে দিল্লিতে কোভিডে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২০০ জন। আর এই ক’দিনে মোট সংক্রমিতের সংখ্যাও বেড়েছে কয়েক গুণ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ২২:০৩
Share:

দিল্লিতে মোট সংক্রমিতের সংখ্যা তিন সপ্তাহে বৃদ্ধি পেয়েছে ৪৩০ শতাংশ। — ফাইল ছবি।

দিল্লিতে রোজ লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে কোভিড সংক্রমণ। মোট সংক্রমিতের সংখ্যা তিন সপ্তাহে বৃদ্ধি পেয়েছে ৪৩০ শতাংশ। ৩০ মার্চ দিল্লিতে মোট সংক্রমিতের সংখ্যা ছিল ৯৩২। ১৭ এপ্রিল তা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪ হাজার ৯৭৬। উদ্বেগে প্রশাসন।

Advertisement

গত ১৯ দিনে দিল্লিতে কোভিডে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২০০ জন। আর এই ক’দিনে মোট সংক্রমিতের সংখ্যাও বেড়েছে কয়েক গুণ। সোমবারের থেকে আবার রবিবার মোট সংক্রমিতের সংখ্যা ছিল আরও বেশি। সোমবার, ১৭ এপ্রিল মোট সংক্রমিতের সংখ্যা ছিল ৪ হাজার ৯৭৬। রবিবার সেই সংখ্যা ছিল ৫ হাজার ২৯৭। ৩০ মার্চ থেকে ১৭ এপ্রিল দিল্লিতে কোভিডে মৃত্যু হয়েছে ৩০ জনের। ১৫ এপ্রিল রাজধানীতে কোভিডে মারা গিয়েছেন পাঁচ জন।

দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা কিন্তু তত বৃদ্ধি পায়নি। তাই বিশেষজ্ঞরা মনে করছেন, কোভিড পরিস্থিতি নিয়ে এখনই চিন্তার কিছু নেই। তবে বাসিন্দাদের অবশ্যই কোভিডবিধি মেনে চলতে হবে। এলএনজেপি হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর সুরেশ কুমার ১৩ এপ্রিলই সতর্ক করে জানিয়েছিলেন, আগামী কয়েক সপ্তাহে দিল্লিতে কোভিড সংক্রমণ বৃদ্ধি পাবে।

Advertisement

স্বাস্থ্য দফতর জানিয়েছে, সোমবার দিল্লিতে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ১,০১৭ জন। সংক্রমণের হার ছিল ৩২.২৫ শতাংশ। ১৫ মাসে সর্বোচ্চ। গত বছর ১৪ জানুয়ারি দিল্লিতে সংক্রমণের হার ছিল ৩০.৬ শতাংশ। ১২ এপ্রিল দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছিল। ৭ মাস পর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন