Cow Vigilant

অসমে ‘গরুচোর’ সন্দেহে গণপিটুনিতে মৃত ১, গুরুতর আহত ৩

বৃহস্পতিবার সকালে স্থানীয় এক গ্রামবাসীর দুটি গরু চুরি যায়। সকাল থেকেই তাই এলাকায় উত্তেজনা ছিল। বিভিন্ন বাড়িতে জোর করে ঢুকে গ্রামবাসীরা তল্লাশিও চালাচ্ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

গুয়াহাটি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৮ ১০:০৭
Share:

প্রতীকী চিত্র

ফের ‘গরুচোর’ সন্দেহে গণপিটুনি ও মৃত্যু। এবারের ঘটনাস্থল অসমের বিশ্বনাথ জেলার ডিপলঙ্গা চা বাগান।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে স্থানীয় এক গ্রামবাসীর দুটি গরু চুরি যায়। সকাল থেকেই তাই এলাকায় উত্তেজনা ছিল। বিভিন্ন বাড়িতে জোর করে ঢুকে গ্রামবাসীরা তল্লাশিও চালাচ্ছিলেন। তাঁদের অভিযোগ, এই সময়ই তাঁরা চার ব্যক্তিকে গরু নিয়ে পালাতে দেখেন। শুরু হয় গণপিটুনি। মারা যান একজন। বাকি তিনজনের শারীরিক অবস্থাও সঙ্কটজনক বলে জানিয়েছে পুলিশ।

যে চারজন গণপিটুনির শিকার, তাঁরা হলেন দেবেন রাজবংশী (৩৫), পূজন ঘাটোয়ার (৪০), ফুলচাঁদ সাহু (২৫) এবং বিজয় নায়েক (২৫)। এঁদের মধ্যে মারা গিয়েছেন দেবেন রাজবংশী। গুরুতর আহত বাকি তিন জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। চার জনই আট কিলোমিটার দূরের একটি গ্রামের বাসিন্দা।

Advertisement

আরও পড়ুন: মেরে ফ্ল্যাট থেকে বার করে দিয়েছে ছেলে-বৌমা! থানায় হাজির বৃদ্ধ দম্পতি

পুলিশ সূত্রে জানানো হয়েছে, দুটি গরু ও একটি ভ্যান বাজেয়াপ্ত করা হয়েছে। ভ্যানটিতে কোনও নম্বর প্লেট ছিল না। গণপিটুনির ঘটনায় একটি সুয়ো মটো মামলা দায়ের করেছে পুলিশ।

আরও পড়ুন: গণপিটুনি, ধর্ষণের কথা কমই বললেন মোদী

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন