Blast

Mohali Second Blast: মোহালিতে দ্বিতীয় বিস্ফোরণ হয়নি, সংবাদ মাধ্যমে গুজব ছড়াতেই জানাল এএনআই

সোমবার রাতে পঞ্জাবের মোহালিতে গোয়েন্দা পুলিশ দফতরের বাইরে রকেটচালিত গ্রেনেড বিস্ফোরণ হয়। তার ১৮ ঘণ্টার মধ্যেই ফের একই জায়গায় বিস্ফোরণের খবর প্রকাশ্যে আসে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৪:৪০
Share:

সোমবার রাতে বিস্ফোরণের পরে মোহালির গোয়েন্দা পুলিশ সদর দফতরের সামনে।

সোমবার রাতের পর আবার মঙ্গলবার দুপুরে মোহালিতে বিস্ফোরণ হয়েছে বলে দাবি করেছিল জাতীয় স্তরের কয়েকটি সংবাদ সংস্থা। সংবাদটি ভুল বলে জানাল এএনআই। এক পুলিশ অধিকর্তাকে উদ্ধৃত করে তারা জানিয়েছে, মোহালিতে কোনও দ্বিতীয় বিস্ফোরণ হয়নি। এ সংক্রান্ত যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে সেটি আগের দিনেরই। তবে এখনও সে খানে জাতীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দোরা রয়েছেন। তাঁরা তদন্তও শুরু করেছেন।

Advertisement

মঙ্গলবার দুপুরে আচমকাই জাতীয় স্তরের বেশ কয়েকটি সংবাদ মাধ্যম দাবি করে মাত্র ১৮ ঘণ্টার তফাতে মোহালিতে একই জায়গায় দ্বিতীয় বিস্ফোরণ হয়েছে। এ সংক্রান্ত একটি ভিডিয়োও প্রকাশ করে তারা দাবি করে ঘটনাস্থলে পৌঁছেছেন জাতীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। সংবাদ সংস্থা এএনআই এর কিছুক্ষণ পরেই জানায়, খবরটি সঠিক নয়।

প্রসঙ্গত, সোমবার রাত পৌনে আটটা নাগাদ রকেট চালিত গ্রেনেড হামলা চালানো হয় মোহালির ওই গোয়েন্দা দফতরে। ঘটনায় দফতরের কাচের জানালা তছনছ হলেও, হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। ঘটনাটিকে মোহালি পুলিশ ছোট বিস্ফোরণ বলে জানালেও পরে তদন্তে নামেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

Advertisement



(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন