Archana Nag

যৌনতার ফাঁদে বিত্তশালীদের ফাঁসিয়ে প্রতারণা! কিন্তু এখন মুখ খুলছেন না অর্চনা, দাবি ইডির

আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রয়েছেন ওড়িশার ‘সিরিয়াল ব্ল্যাকমেলার’ অর্চনা নাগ। তদন্তে তিনি সহযোগিতা করছেন না বলে দাবি তদন্তকারীদের।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ১৪:৫৩
Share:

তদন্তে অর্চনা নাগ সহযোগিতা করছেন না বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। ফাইল চিত্র।

প্রভাবশালীদের যৌনতার জালে জড়িয়ে ব্ল্যাকমেল করে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠেছে ওড়িশার ‘সিরিয়াল ব্ল্যাকমেলার’ অর্চনা নাগের বিরুদ্ধে। যে অভিযোগ প্রকাশ্যে আসতেই তোলপাড় পড়ে গিয়েছে ওড়িশায়। এই ঘটনার তদন্তে নেমেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, তদন্তে সহযোগিতা করছেন না অর্চনা।

Advertisement

ইডির তরফে দাবি করা হয়েছে যে, জেরায় সে ভাবে মুখ খুলছেন না অর্চনা। ফলে তদন্তপ্রক্রিয়া এগোচ্ছে না বলে দাবি করেছেন তদন্তকারীরা। সহজে টাকা রোজগার করতে প্রভাবশালীদের সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে তাঁদের যৌনতার ফাঁদে ফেলে প্রতারণা করার অভিযোগ উঠেছে অর্চনার বিরুদ্ধে। প্রভাবশালীদের তালিকায় রয়েছেন ওড়িশার কয়েক জন রাজনীতিকও। এই কারবারে গ্রেফতার করা হয়েছে অর্চনার স্বামী জগবন্ধু চাঁদকেও। অর্চনা ও তাঁর স্বামী মিলে কী ভাবে এই চক্র চালাতেন, তার তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তদন্তে অর্চনা সহযোগিতা না করায় তদন্তপ্রক্রিয়ার কাজ ব্যাহত হচ্ছে বলে দাবি করেছেন তদন্তকারীরা।

যদিও অর্চনার আইনজীবী ঠাকুর সংগ্রাম সিংহ দাবি করেছেন যে, ইডির তদন্তে পূর্ণ সহযোগিতা করছেন অর্চনা। অন্য দিকে, এই ঘটনায় অর্চনার সহযোগী বলে পরিচিত শ্রদ্ধাঞ্জলি বেহেরাকে তলবের নোটিস পাঠিয়েছিল ইডি। কিন্তু তিনি হাজিরা দেননি বলে অভিযোগ। এই ঘটনায় কয়েক জন প্রভাবশালীকেও জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা।

Advertisement

আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রয়েছেন অর্চনা। অর্চনা ও তাঁর স্বামীর গ্রেফতারের পর থেকেই এই ঘটনায় একের পর এক তথ্য পাওয়া গিয়েছে বলে দাবি করেছে ইডি। তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি টাকার লেনদেনের হদিস পাওয়া গিয়েছে বলেও দাবি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন