Assam

সরকারি বাসভবনে গোয়ালঘর বানালেন অসমের শিক্ষামন্ত্রী!

গত নির্বাচনের পর শিক্ষামন্ত্রীর পদ পেয়েছেন অসমের বর্ষীয়ান বিজেপি নেতা সিদ্ধার্থ ভট্টাচার্য। মন্ত্রীর একপাল জার্সি গরুর জন্য বাসস্থান ঠিকই তৈরি হয়ে গিয়েছে শিক্ষামন্ত্রীর কলোনির ক্যাম্পাসে।

Advertisement

সংবাদ সংস্থা

দিসপুর শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৯ ১৫:৪৩
Share:

শিক্ষামন্ত্রীর বাসভবনে নয়া বাসস্থান জার্সি গরুদের। প্রতীকি ছবি। ছবি: শাটারস্টক

অসমের বর্ষীয়ান বিজেপি নেতা সিদ্ধার্থ ভট্টাচার্য। গত নির্বাচনের পর শিক্ষামন্ত্রীর পদ পেয়েছেন তিনি। কিন্তু অসমের রাজধানী দিসপুরে মন্ত্রীদের জন্য নির্মিত বাসভবনে এখনও জায়গা নেননি তিনি। নয়া বাসভবনে যাওয়ার প্রস্তুতি চললেও, মন্ত্রীর একপাল জার্সি গরুর জন্য বাসস্থান ঠিকই তৈরি হয়ে গিয়েছে শিক্ষামন্ত্রীর কলোনির ক্যাম্পাসে। সেই জার্সি গরুদের বসবাসও শুরু হয়ে গিয়েছে রীতিমতো নয়া ঠিকানায়।

Advertisement

জানা গিয়েছে যে, এই জার্সি গরুগুলিকে আনা হয়েছে ডেয়ারি ফার্মিংয়ের জন্য। এই প্রথম অসমের কোনও ক্যাবিনেট মন্ত্রী সরকারি বাসস্থানে ডেয়ারি ফার্মিং শুরু করতে চলেছেন। এর আগে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবও নিজের বাসভবনে বেশ বড়সড় একটি গোয়াল ঘরের ব্যবস্থা করেছিলেন।

শুধু তাই নয়, ওই গরুদের দেখাশোনা করবার জন্য সিদ্ধার্থ দৈনিক ৩০০ টাকা বেতনে ৪ জন লোকও নিয়োগ করেছেন। জানা গিয়েছে, দৈনিক প্রায় ২০ থেকে ২৫ লিটার দুধ ওই গরুদের থেকে পাওয়া যায়। মন্ত্রীর ব্যক্তিগত ব্যবহার ছাড়াও গুয়াহাটির বিভিন্ন মন্দিরে পুজোর জন্য সেই দুধ পাঠিয়ে দেওয়া হয়।

Advertisement

২০১৬ সালে কংগ্রেসের ববিতা শর্মাকে হারিয়ে রেকর্ড ৯৬,৬৩৭ ভোটে গুয়াহাটি পশ্চিম বিধানসভা কেন্দ্র থেকে জয়লাভ করেন সিদ্ধার্থ।

আরও পড়ুন: বাবর যা করেছেন পাল্টানো যাবে না, বিবাদ মেটানোই লক্ষ্য, অযোধ্যা মামলায় বলল সুপ্রিম কোর্ট

আরও পড়ুন: বিয়ের আগে বা বিবাহ বহির্ভুত যৌন সম্পর্কই ছড়ায় এইচআইভি, পাঠ্যবইয়ের তথ্য বাড়াল বিভ্রান্তি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন