Assam

Assam Floods: বন্যা পরিস্থিতিতে অসমে আরও ১১ জনের মৃত্যু, মুখ্যমন্ত্রী হিমন্তকে ফোন শাহের

৩২টি জেলার প্রায় ৪৮ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। চলতি বছরে অসমে বন্যা পরিস্থিতি ও ধসে মোট ৮২ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ সাত জন।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৩:২০
Share:

ছবি পিটিআই।

যত দিন গড়াচ্ছে, অসমে বন্যা পরিস্থিতির ততই অবনতির ছবি সামনে আসছে। উত্তর-পূর্বের এই রাজ্যে বন্যা পরিস্থিতিতে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। একাধিক নদীর জলস্তর বাড়ছে। পরিস্থিতি সম্পর্কে জানতে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে ফোন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement

গত এক সপ্তাহ ধরে প্লাবন পরিস্থিতিতে রীতিমতো বিপর্যস্ত অসম। ৩২টি জেলার ৪৭ লাখ ৭২ হাজার ১৪০ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। চলতি বছরে অসমে বন্যা পরিস্থিতি ও ধসে মোট ৮২ জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, দারং এলাকায় নতুন করে তিন জনের মৃত্যু হয়েছে। নগাঁওতে দু’জনের মৃত্যু হয়েছে। সেখানে উদ্ধারকাজে গিয়ে জলের তোড়ে ভেসে গিয়েছেন দুই পুলিশ কর্মী। কাছার, ডিব্রুগড়, হোজাই, কামরুপ, লখিমপুর, হাইলাকান্দিতে এক জন করে প্রাণহানি ঘটেছে।

Advertisement

অন্য দিকে, দুর্যোগে সাত জনের খোঁজ মিলছে না। দু’জন করে নিখোঁজ উদলগুড়ি ও কামরুপে। এক জন করে নিখোঁজ কাছার, দারং, লখিমপুরে। অসমে বন্যা পরিস্থিতি নিয়ে আগেই হিমন্তকে ফোন করে খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের তরফে সবরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন