Assembly Election 2022

UP Assembly Election 2022: মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি, উত্তরপ্রদেশে গ্রেফতার এক ব্যক্তি

দিল্লি সীমানা লাগোয়া একটি টোল প্লাজায় ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালায় কয়েক জন দুষ্কৃতী। হামলার পরে অস্ত্র ফেলে পালায় তারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫৩
Share:

ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি উত্তরপ্রদেশের হাপুরে। ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশের হাপুরে ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম)-এর প্রধান আসাদউদ্দিন ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ার ঘটনায় উত্তেজনা ছড়াল। পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার বিকেলের ওই ঘটনায় জড়িত সন্দেহে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

মিম সূত্রের খবর, দিল্লি সীমানা লাগোয়া একটি টোল প্লাজায় ওয়েইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালায় কয়েক জন দুষ্কৃতী। সন্ধ্যায় ওয়েইসি বলেন, ‘‘গুলি চালানোর পরেই অস্ত্র ফেলে পালায় হামলাকারীরা।’’ ঘটনার কেউ হতাহত না হলেও গাড়ির টায়ার ফেঁসে যায় বলে জানান তিনি। তাঁকে অন্য একটি গাড়িতে দিল্লি ফিরতে হয়।

Advertisement

টুইটারে ওয়েইসি লিখেছেন, ‘মেরঠের কিথৌরে ভোটের প্রচারে অংশ নেওয়ার পর দিল্লি ফিরছিলাম। ছজারসি টোল প্লাজার কাছে দু’জন আমার গাড়ি লক্ষ্য করে তিন-চার রাউন্ড গুলি চালায়। তাদের দলে মোট ৩-৪ জন ছিল।’ পিছনে রাজনৈতিক চক্রান্ত থাকতে পারে বলে মিম নেতৃত্বের আশঙ্কা।

তেলঙ্গানার হায়দরাবাদের সাংসদ ওয়েইসির দল এ বার উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে স্থানীয় কয়েকটি ছোট সংগঠনের সঙ্গে সমঝোতা করে লড়তে নেমেছে। মিম সংখ্যালঘু ভোটে থাবা বসালে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের নেতৃত্বাধীন জোট বেকায়দায় পড়তে পারে বলে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের আশঙ্কা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন