Bus Accident in Nainital

নৈনিতালে গভীর খাদে গিয়ে পড়ল বাস, মৃত্যু অন্তত সাত জনের, চলছে উদ্ধারকাজ

নৈনিতাল জেলা প্রশাসন জানিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে ২০০ মিটার গভীর খাদে পড়ে যায় বাসটি। বাসের জখম যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নৈনিতাল শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১০:২২
Share:

খাদে পড়ে গিয়ে দুমড়েমুচড়ে গিয়েছে বাসটি। ছবি: এক্স (সাবেক টুইটার)।

উত্তরাখণ্ডের নৈনিতাল জেলায় নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে গিয়ে পড়ল একটি বাস। এই ঘটনায় এখনও পর্যন্ত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। চলছে উদ্ধারকাজ। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

রবিবার হরিয়ানার হিসার থেকে নৈনিতালের উদ্দেশে যাচ্ছিল বাসটি। বাসে ছিলেন ৩০ থেকে ৩৩ জন যাত্রী। স্থানীয় প্রশাসনের তরফে জানা গিয়েছে, নৈনিতাল জেলার কালাধুঙ্গি রোডে নালনি এলাকার কাছে একটি খাদে পড়ে যায় বাসটি। উত্তরাখণ্ডের রুদ্রপুর, নৈনিতাল থেকে ঘটনাস্থলে পৌঁছয় রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ)-র বেশ কয়েকটি দল। রবিবার গভীর রাত থেকে শুরু হয় উদ্ধারকাজ। সোমবার সকালেও সেখানে উদ্ধারকাজের প্রক্রিয়া চলছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)-এর সদস্যেরাও ঘটনাস্থলে রয়েছেন।

এসডিআরএফ জানিয়েছে, এখনও পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা গিয়েছে। এর মধ্যে নিহত সাত জনের দেহ শনাক্তকরণের পর পুলিশের মাধ্যমে তুলে দেওয়া হয়েছে পরিজনেদের হাতে। নৈনিতাল জেলা প্রশাসন জানিয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে ২০০ মিটার গভীর খাদে পড়ে যায় বাসটি। আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কী কারণে এই দুর্ঘটনা, তা তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন