National News

সমুদ্র সৈকতে ব্রিটিশ পর্যটককে ধর্ষণ, লুঠপাট! গোয়ায় তোলপাড়

পুলিশ অফিসার প্রভূদেশাই জানিয়েছেন, স্থানীয় কয়েক জন দুষ্কৃতীকে জেরা করা হচ্ছে। খুব শীঘ্রই অভিযুক্তকে গ্রেফতার করা সম্ভব হবে বলেই আশাবাদী তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮ ১৮:১৯
Share:

প্রতীকী ছবি।

সমুদ্র সৈকতে ভোর রাতে বিদেশি পর্যটক তরুণীকে ধর্ষণের অভিযোগ ঘিরে তোলপাড় গোয়া।বছর আটচল্লিশের ওই ব্রিটিশ নাগরিকের সঠিক পরিচয় এখনও পাওয়া যায়নি। তাঁর সঙ্গের জিনিসপত্রও লুঠ করা হয়েছে বলে অভিযোগ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি ঘটেছে গোয়ার রাজধানী পানাজিম থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে দক্ষিণ গোয়া জেলার কানাকোনা এলাকায়। সেখানকার পুলিশ ইন্সপেক্টর রাজেন্দ্র প্রভূদেশাই জানিয়েছে, ভোর ৪টে নাগাদ বিচের ধার দিয়ে একাকীযাচ্ছিলেন ওই মহিলা। সেই সময় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি তাঁর পথ আটকায়। সেখানেই তাঁকে ধর্ষণ করে তাঁর জিনিসপত্র কেড়ে নিয়ে সেখানেই তাঁকে ফেলে রেখে পালিয়ে যায় দুষ্কৃতী।

পুলিশকে ওই মহিলা জানিয়েছেন, দক্ষিণ গোয়া জেলার থিভিম থেক কানাকোনায় ট্রেনে গিয়েছিলেন তিনি। ট্রেন দেরি করায় ভোরের দিকে নামেন। তার পর সমুদ্রের ধার বরাবর হেঁটে যাচ্ছিলেন। সেই সময় এক ব্যক্তি তাঁকে প্রথমে ধাক্কা মেরে ফেলে দেয়। তার পর রাস্তার ধারের ধানক্ষেতে টেনে নিয়ে যায়। সেখানে প্রথমেই চোখে প্রচণ্ড আঘাত করায় তিনি দীর্ঘক্ষণ কার্যত কিছুই দেখতে পাননি। সেই সময়ই ওই দুষ্কৃতী তাঁকে ধর্ষণ করে বলে ওই ব্রিটিশ নাগরিকের অভিযোগ।

Advertisement

আরও পড়ুন: মার্কিন বাহিনীর প্রশিক্ষক পরিচয় দিয়ে সিআরপিএফ দফতরে, ধৃত ২

আরও পডু়ন: চিন-পাকিস্তান গোপন আঁতাঁত! রাস্তা বানানোর আড়ালে লুকিয়ে যুদ্ধবিমানের কারখানা?

পুলিশ অফিসার প্রভূদেশাই জানিয়েছেন, স্থানীয় কয়েক জন দুষ্কৃতীকে জেরা করা হচ্ছে। খুব শীঘ্রই অভিযুক্তকে গ্রেফতার করা সম্ভব হবে বলেই আশাবাদী তিনি।

কানাকোনা গোয়ার নামকরা একটি পর্যটনকেন্দ্র। সেখানকার অ্যাগোন্ডা ও পালোলেম সৈকত বরাবরই বিদেশি পর্যটকদের কাছে আকর্ষণের অন্যতম কেন্দ্র। পুলিশি তদন্তে উঠে এসেছে, নির্যাতিতা মহিলা প্রায় দশ বছর ধরে গোয়ায় যাতায়াত করছেন। অধিকাংশ সময়েই তিনি কানাকোনা এলাকাতেই থাকতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন