Nandankanan Lion Safari

‘লায়ন সাফারি’র সময় নন্দনকাননে গর্তে পড়ে গেল বাস, ঘিরে ধরল সিংহরা, আতঙ্ক পর্যটকদের

ওড়িশার নন্দনকানন চিড়িয়াখানায় ৩০ জন যাত্রীকে নিয়ে ‘লায়ন সাফারি’তে বেরিয়েছিল একটি বাস। গর্তে পড়ে যায় বাসটি। তার জেরে দেড় ঘণ্টারও বেশি সময় ধরে আটকে রইলেন পর্যটকরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৫:৪১
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

কাছ থেকে সিংহ দেখতে গিয়ে ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে পড়লেন পর্যটকরা। শনিবার বিকেলে ওড়িশার নন্দনকানন চিড়িয়াখানায় ৩০ জন যাত্রীকে নিয়ে ‘লায়ন সাফারি’তে বেরিয়েছিল একটি বাস। আচমকাই রাস্তার পাশে একটি গর্তে পড়ে যায় বাসটি। সেই সময়ই বাসটিকে ঘিরে ফেলে কয়েকটি সিংহ। বাসের মধ্যে তখন আতঙ্কে পর্যটকরা। দেড় ঘণ্টারও বেশি সময় ধরে ভয়ে জবুথবু হয়ে বাসের মধ্যে আটকে থাকেন পর্যটকরা। পরে তাঁদের উদ্ধার করা হয়।

Advertisement

ওড়িশা টিভি সূত্রে খবর, দুর্ঘটনার কথা জানতে পেরে ওই পর্যটকদের উদ্ধার করতে তৎপর হন নন্দনকানন কর্তৃপক্ষ। সিংহগুলিকে নিরাপদ স্থানে সরানো হয় প্রথমে। তার পরই বাসটি থেকে পর্যটকদের নামানো হয়। দেড় ঘণ্টারও বেশি সময় ধরে বাসে আটকে ছিলেন তাঁরা। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি। যে পরিস্থিতির মধ্যে পড়েছিলেন ওই পর্যটকরা, তাতে বড়সড় অঘটন ঘটতে পারত বলে আশঙ্কা করছেন তাঁরা।

পুরী বেড়াতে গেলে বহু পর্যটকই নন্দনকানন ঘুরতে যান। ভুবনেশ্বরের কাছে নন্দনকানন চিড়িয়াখানায় ‘লায়ন সাফারি’ পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ। কিন্তু সেই সিংহ দর্শন করতে গিয়ে এমন বিপত্তির পর পর্যটকদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে। দেড় ঘণ্টারও বেশি সময় ধরে আটকে ছিলেন পর্যটকরা। কেন আগে তাঁদের উদ্ধার করা হল না, সেই নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

Advertisement

যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত নন্দনকানন কর্তৃপক্ষের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। নন্দনকাননে এমন ঘটনা নতুন নয়। ২০২১ সালে ওই চিড়িয়াখানায় ‘লায়ন সাফারি’র সময়ই আটকে পড়েছিল পর্যটকদের একটি বাস। পরে অন্য বাসে করে যাত্রীদের ফেরানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন