National news

‘আমাকে প্রশ্ন করার সাহস কী করে হয়?’

অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার নান্দিয়াল বিধানসভা কেন্দ্রে মঙ্গলবার জনসভা ছিল চন্দ্রবাবু নায়ডুর। সভায় উপস্থিত মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের বিরোধিতা করেন। জানান, তাঁদের এলাকায় বিদ্যুতের ঘাটতি রয়েছে। আর তাতেই মেজাজ হারান নায়ডু।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৭ ২১:৫০
Share:

জনসভায় অভিযোগ শুনেই মেজাজ হারান চন্দ্রবাবু। —ফাইল চিত্র।

তাঁর ‘অপরাধ’, বিদ্যুতের ঘাটতি নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ জানানো। কিন্তু, সমস্যার সুরাহা মেলার বদলে উল্টে মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডুর রোষের মুখে পড়লেন এক ব্যক্তি। শুধু তা-ই নয়, প্রকাশ্য জনসভায় ওই ব্যক্তিকে রীতিমতো হুমকি দেন মুখ্যমন্ত্রী। এমনকী তাঁকে প্রশ্ন করার সাহস নিয়েও বিস্মিত হয়ে ওই ব্যক্তিকে গ্রেফতারির হুমকিও দেন তিনি।

Advertisement

অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার নান্দিয়াল বিধানসভা কেন্দ্রে মঙ্গলবার জনসভা ছিল চন্দ্রবাবু নায়ডুর। চলতি বছরের মার্চে ওই কেন্দ্রের বিধায়ক ভুমা নাগিরেড্ডির মৃত্যুতে সেখানে উপনির্বাচন হবে। তার প্রচারে এসে এলাকায় একটি জনসভায় ভাষণ দিতে ওঠেন তিনি। বিদ্যুতের প্রসঙ্গ উঠলে নায়ডু জানান, এলাকায় ‌বিদ্যুতের কোনও সমস্যা নেই। সভায় উপস্থিত মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের বিরোধিতা করেন। জানান, তাঁদের এলাকায় বিদ্যুতের ঘাটতি রয়েছে। আর তাতেই মেজাজ হারান নায়ডু। ওই ব্যক্তিকে পাল্টা প্রশ্ন ছুড়ে বলেন, “বিদ্যুতের সমস্যা রয়েছে? আপনার কি চোখ নেই, আপনি কি দেখতে পান না? ” এখানেই থামেননি মুখ্যমন্ত্রী। অভিযোগ, এর পর ওই ব্যক্তিকে রীতিমতো শাসাতে শুরু করেন তিনি। ওই ব্যক্তি বিরোধী দলের কিনা বা মদ্যপ অবস্থায় আছেন কিনা সেটাও জানতে চান। তিনি আরও বলেন, “আমি মুখ্যমন্ত্রী। আমার লোকজনের সামনে আপনি আমাকে প্রশ্ন করছেন! আপনি যদি অন্য দলের সদস্য হয়ে থাকেন, তবে বাড়িতে বসে থাকুন। আমার সভায় আসবেন না।”

আরও পড়ুন

Advertisement

হঠাৎ দেখা মোদী-মমতার, পাহাড় নিয়ে রাজনাথের সঙ্গে কথা বলার নির্দেশ

কৃষিঋণে ছাড় পাননি বলে আর এক ব্যক্তি অভিযোগ জানাতে গেলে তাঁকেও মুখ্যমন্ত্রীর রোষের মুখে পড়তে হয়। মুখ্যমন্ত্রী বলেন, “জেলাশাসককে আপনার বাড়িতে পাঠিয়ে সমস্ত পরিসংখ্যান দেখব। যদি কোনও তথ্যে ভুল মেলে আপনাকে গ্রেফতার করব।”

মুখ্যমন্ত্রীর এ হেন আচরণের তীব্র সমালোচনা করেছে বিরোধী দলগুলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন