Coronavirus

‘কোভিড কোথায়? দেখছি না তো!’ রাহুলকে স্বাস্থ্যমন্ত্রীর চিঠি নিয়ে কটাক্ষ দলীয় মন্ত্রীর

ভারত জোড়ো যাত্রায় যাতে যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি মানা হয়, সে দিকে লক্ষ রাখার জন্য রাহুলকে চিঠি লিখেছেন মাণ্ডবিয়া। কংগ্রেস মন্ত্রী প্রতাপের দাবি, এ দেশে এখনও করোনার উপরূপের সংক্রমণ ঘটেনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ২০:৩২
Share:

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে চিঠি লিখেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়া। তা নিয়েই কটাক্ষ করেছেন রাজস্থানের ক্যাবিনেটমন্ত্রী প্রতাপ সিংহ খাচরিয়াবাস। ছবি: সংগৃহীত।

রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা বন্ধের জন্যই তাঁকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়া। খোদ রাহুলের পর এ বার এই দাবি করলেন রাজস্থানের কংগ্রেস সরকারের ক্যাবিনেটমন্ত্রী প্রতাপ সিংহ খাচরিয়াবাস। সেই সঙ্গে তাঁর কটাক্ষ, ‘‘কোথায় করোনা? সেটি তো দেখতে পাচ্ছেন না তিনি!’’ শনিবার প্রতাপের আরও দাবি, এ দেশে এখনও করোনার উপরূপের সংক্রমণ ঘটেনি।

Advertisement

ভারত জোড়ো যাত্রায় যাতে যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি মানা হয়, সে দিকে লক্ষ রাখার জন্য কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুলকে চিঠি লিখেছেন মাণ্ডবিয়া। তাতে ওই যাত্রায় প্রত্যেক অংশগ্রহণকারী যাতে মাস্ক পরেন এবং হ্যান্ড স্যানিটাইজ়ার ব্যবহার করেন, সে দিকেও নজর রাখায় জোর দিয়েছেন তিনি। যদিও রাহুলের অভিযোগ ছিল, করোনার অজুহাত দেখিয়ে এই যাত্রা বন্ধের চেষ্টা করা হচ্ছে। রাহুলের কথায়, ‘‘যাত্রা আটকানোর জন্য নতুন ফন্দি খোঁজা হচ্ছে।’’

রাহুলের সুরেই সুর মিলিয়েছেন প্রতাপ। শনিবার সংবাদ সংস্থা এএনআই-এর কাছে তাঁর দাবি, ‘‘রাহুল গান্ধীর যাত্রায় দারুণ সাড়া পাওয়া গিয়েছে। হাজার হাজার মানুষ এতে অংশ নিচ্ছেন। অন্য দিকে, বিজেপির ‘জনআক্রোশ যাত্রা’ বিফলে গিয়েছে।’’ সেই সঙ্গে প্রতাপের কটাক্ষ, ‘‘যাত্রা বন্ধ করানোর জন্য কোভিডের কারণ দেখিয়ে রাহুল গান্ধীকে চিঠি লিখেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু কোথায় কোভিড? আমরা তো দেখতে পাচ্ছি না। এখন পর্যন্ত কোভিড আসেনি।’’

Advertisement

প্রসঙ্গত, করোনাভাইরাসের উপরূপ ‘বিএফ.৭’-এর সংক্রমণ হু হু করে বাড়তেই এ দেশেও নানা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় সরকার। রাজস্থানে ‘জনআক্রোশ যাত্রা’ বন্ধ করেছে বিজেপি। যদিও ওই রাজ্যে বিধানসভা কেন্দ্রগুলিতে কোভিডবিধি মেনেই জনসভা করা হবে বলে জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন