নোট বাতিল নিয়ে বিক্ষোভ কংগ্রেসের

নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তির পরের দিন সেই সব বিষয় নিয়েই পথে নেমে বিক্ষোভ দেখালেন কংগ্রেসের একাধিক প্রথম সারির নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ০৪:১৬
Share:

নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তির দিনে ধর্না-প্রতিবাদ সভাও করে কংগ্রেস। ছবি: রয়টার্স।

নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তির দিনই প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ সরব হয়েছেন। নোট বাতিল দেশের অর্থনীতির কী সর্বনাশ করেছে এবং আগামী দিনে আরও কত সমস্যা তৈরি করবে, তা ব্যাখ্যা করেছেন অর্থনীতিবিদ মনমোহন।

Advertisement

আজ, নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তির পরের দিন সেই সব বিষয় নিয়েই পথে নেমে বিক্ষোভ দেখালেন কংগ্রেসের একাধিক প্রথম সারির নেতা। নয়াদিল্লিতে রিজার্ভ ব্যাঙ্কের সামনে ধর্না-প্রতিবাদ সভাও করে কংগ্রেস। পরে গ্রেফতার বরণ করেন অশোক গহলৌত, আনন্দ শর্মা, ভূপিন্দর সিংহ হুডা, সুস্মিতা দেব-সহ একাধিক নেতা।

কংগ্রেস নেতা আনন্দ শর্মার কথায়, ‘‘দু’বছর আগে হঠাৎ করেই নরেন্দ্র মোদী নোট বাতিলের মতো একটি হঠকারী সিদ্ধান্ত নেন। দেশের ৮৬ শতাংশ নোট বাতিল করে দিয়ে বলা হল, এটা কালো টাকা। অথচ এই টাকা দেশের খেটে খাওয়া মানুষের অর্জিত অর্থ। ওই সিদ্ধান্তের ফলে ভারতের অর্থনীতিকে ভুগতে হচ্ছে। মানুষের চাকরি চলে যাচ্ছে, ব্যবসা বন্ধ করে দিতে হচ্ছে। অথচ প্রধানমন্ত্রী এখনও উদ্ধত ভাবে সমস্ত অভিযোগ অস্বীকার করে যাচ্ছেন!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন