National News

দিল্লিতে ফের করোনা আক্রান্ত চিকিৎসক, বন্ধ করা হল হাসপাতাল

আপাতত ওই হাসপাতালের ইন্ডোর, আউটডোর, এখন প্যাথল্যাব-সহ সমস্ত বিভাগ বন্ধ করে স্যানিটাইজ করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২০ ১৩:৪৩
Share:

প্রতীকী ছবি।

দিল্লিতে ফের করোনাভাইরাসে আক্রান্ত এক মহিলা চিকিৎসক। আর তার জেরে বন্ধ করে দেওয়া হল পুরো হাসপাতাল। হাসপাতাল সূত্রে খবর, সম্প্রতি ওই চিকিৎসকের আত্মীয়রা ইংল্যান্ড থেকে ফিরেছিলেন। তাঁদের মাধ্যমেই ওই চিকিৎসক সংক্রামিত হয়েছেন বলে মনে করছে রাজ্য স্বাস্থ্য দফতর। ওই চিকিৎসক এবং তাঁর সংস্পর্শে আসা দুই চিকিৎসক ও পরিবারের লোকজন-সহ যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন, সবাইকেই কোয়রান্টিনে পাঠানো হয়েছে।

Advertisement

দিল্লির স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, দিল্লি স্টেট ক্যানসার হাসপাতালে কর্মরত ছিলেন ওই চিকিৎসক। ভর্তি থাকা রোগীদের আগেই সরিয়ে নেওয়া হয়েছিল। আপাতত ওই হাসপাতালের ইন্ডোর, আউটডোর, এখন প্যাথল্যাব-সহ সমস্ত বিভাগ বন্ধ করে স্যানিটাইজ করা হচ্ছে।

জানা গিয়েছে, ওই চিকিৎসকের ভাই এবং ভাইয়ের স্ত্রী সম্প্রতি ইংল্যান্ড থেকে ফিরেছেন। তাঁদের সংস্পর্শে এসেই সংক্রমণ ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছেন, ‘‘চিকিৎসকের ভাই ও তাঁর স্ত্রী ব্রিটেন থেকে ফেরার পর তাঁদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখন থেকেই সংক্রমণ ছড়িয়েছে বলে সন্দেহ।’’

Advertisement

আরও পড়ুন: মারা গেলেন করোনাভাইরাসে আক্রান্ত বেলঘরিয়ার প্রৌঢ়

আরও পড়ুন: দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১৪০০, মৃত্যু ৩৫ জনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন