Delhi Police

বিজেপি নেতা মালবীয়র অভিযোগের জেরে পুলিশি হানা অনলাইন পোর্টালের সম্পাদকের বাড়িতে

সোমবার বিকেলে ‘দ্য ওয়্যার’-এর প্রতিষ্ঠাতা সম্পাদক সিদ্ধার্থ বরদারাজন এবং এম কে ভেনুর বাড়িতে তল্লাশি চালিয়ে তাঁদের ফোন ও ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে দিল্লি পুলিশের তদন্তকারী দল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ২২:৪৮
Share:

তল্লাশি চলাকালীন নিজের বাড়িতে ‘দ্য ওয়্যার’-এর অন্যতম সম্পাদক সিদ্ধার্থ বরদারাজন। ছবি: পিটিআই।

বিজেপি নেতা অমিত মালবীয়র অভিযোগের প্রেক্ষিতে সংবাদ ভিত্তিক অনলাইন পোর্টাল ‘দ্য ওয়্যার’-এর দুই সম্পাদকের বাড়িতে হানা দিল দিল্লি পুলিশ। সরকারি সূত্রের খবর, সোমবার বিকেলে ‘দ্য ওয়্যার’-এর প্রতিষ্ঠাতা সম্পাদক সিদ্ধার্থ বরদারাজন এবং এম কে ভেনুর বাড়িতে তল্লাশি চালিয়ে তাঁদের ফোন ও ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে দিল্লি পুলিশের তদন্তকারী দল।

Advertisement

সম্প্রতি, ওই অনলাইন পোর্টালে প্রকাশিত একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল, বিজেপির বিজেপি-র আইটি শাখার প্রধান তথা পশ্চিমবঙ্গের সহ-পর্যবেক্ষক মালবীয় তাঁর ‘প্রভাব’ খাটিয়ে ইনস্টাগ্রাম, ফেসবুক থেকে অনেক পোস্ট ডিলিট করিয়ে দেন। ওই সংস্থাগুলির পরিচালক ‘মেটা’র থেকে মালবীয় নানা নিয়ম বহির্ভূত সুবিধা পান বলেও ওই প্রতিবেদনে দাবি করা হয়েছিল। ওই প্রতিবেদন প্রকাশিত হওয়ার পরেই মালবীয় জানিয়েছিলেন, তিনি ‘দ্য ওয়্যার’-এর বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি মামলা করবেন।

প্রসঙ্গত, কয়েক বছর আগে নরেন্দ্র মোদী সরকারের কাছ থেকে তাদের ৫০০ কোটি টাকা ‘বেআইনি মুনাফা’ পাওয়ার অভিযোগ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশের জন্য ‘দ্য ওয়্যার’-এর বিরুদ্ধে মানহানির একাধিক মামলা করেছিল আদানি শিল্পগোষ্ঠী। সে সময়ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিশ ওই সংবাদ ভিত্তিক অনলাইন পোর্টালটির বিরুদ্ধে ‘অতি সক্রিয়তা’ দেখিয়েছিল বলে অভিযোগ উঠেছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন