Lynching

গণপিটুনিতে মৃত চার কয়েদি, জেলের নিরাপত্তারক্ষীকে ছুরি মেরে পালিয়ে গেলেও ধরে ফেলেন মেঘালয়ের গ্রামবাসীরা

শনিবার জেলের রক্ষীকে ছুরি মেরে পালায় মোট ছ’জন। পাঁচ জন আত্মগোপন করে একটি জঙ্গলে। এক জন খাবার খুঁজতে কাছের গ্রামে গেলে গ্রামবাসীরা চিনে ফেলেন। তার পর এই ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ২২:৪৪
Share:

মেঘালয়ের গ্রামে গণপিটুনি, মৃত্যু চার জনের। প্রতীকী ছবি।

জেল থেকে পালিয়েছিলেন পাঁচ কয়েদি। চার জনকে পিটিয়ে মেরে ফেললেন গ্রামবাসীরা। এক জন কয়েদি গ্রামবাসীদের হাত এড়িয়ে পালিয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে মেঘালয়ের জয়ন্তীয়া পাহাড়ের কোলে একটি গ্রামে।

Advertisement

রবিবার, এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। তাতে দেখা যাচ্ছে, গ্রামবাসীরা লাঠি, রড, বাঁশ দিয়ে পিটিয়ে মারছেন চার জনকে।

ছবি— সংগৃহীত

শনিবার জোয়াই জেলা সংশোধনাগার থেকে নিরাপত্তারক্ষীকে ছুরি মেরে পালায় মোট ছ’জন, মেঘালয়ের আইজি কারা জেরি মারাক সংবাদ সংস্থা পিটিআইকে এ কথা জানিয়েছেন। এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, জেল থেকে পালানোর পর সবাই একটি জঙ্গলে আশ্রয় নেয়। খাবার কিনতে কাছে লোকালয়ের একটি চায়ের দোকানে যান এক জন পলাতক কয়েদি। তখনই স্থানীয়রা তাঁকে চিনে ফেলেন এবং তাড়া করেন। এই খবর মুহূর্তে ছড়িয়ে পড়ে গ্রামে। বহু মানুষ জঙ্গল ঘিরে ফেলেন। শুরু হয় তল্লাশি। গ্রামবাসীদের হাতে ধরা পড়ে যায় পাঁচ জন। শুরু হয় মার। লাঠি, বাঁশ ও রড দিয়ে বেধড়ক মারের চোটে ঘটনাস্থলেই চার জনের মৃত্যু হয়। রমেশ নামে এক কয়েদি গ্রামবাসীদের হাত থেকে পালাতে সক্ষম হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন