Farm Bill

কৃষি আইনের বিরুদ্ধে পথে নামবেন রাহুল

৩ থেকে ৫ অক্টোবর পঞ্জাব ও হরিয়ানায় রাহুলের ‘ট্র্যাক্টর র‌্যালি’ করার কথা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২০ ০৩:৫২
Share:

প্রতিবাদে পথে রাহুল গাঁধী।

হাথরস গণধর্ষণের প্রতিবাদে পথে নেমেছেন রাহুল গাঁধী। এ বার নরেন্দ্র মোদী সরকারের তিন কৃষি আইনের বিরুদ্ধেও তিনি রাস্তায় নামতে চলেছেন। আগামী ৩ থেকে ৫ অক্টোবর পঞ্জাব ও হরিয়ানায় রাহুলের ‘ট্র্যাক্টর র‌্যালি’ করার কথা। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ, প্রদেশ কংগ্রেস ও এইআইসিসি-র নেতারাও ওই কর্মসূচিতে যোগ দেবেন। তিন দিনে ট্র্যাক্টরে চেপে ৫০ কিলোমিটারের বেশি পথ পাড়ি দেবেন রাহুলেরা।

Advertisement

পঞ্জাব ও হরিয়ানাতেই মূলত নয়া কৃষি আইনের বিরুদ্ধে জোরদার আন্দোলন চলছে। পঞ্জাবে কংগ্রেসের সরকার হলেও হরিয়ানায় বিজেপি নেতৃত্বাধীন জোট সরকার।

সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজের হুঁশিয়ারি, তাঁরা কোনও ভাবেই রাহুল বা কংগ্রেস নেতাদের হরিয়ানায় ঢুকতে দেবেন না। ভিজ বলেন, ‘‘দু’দফায় পঞ্জাব সরকার হরিয়ানায় লোকজন পাঠানোর চেষ্টা করেছিল। আমরা বাধা দিয়েছি। এর পর

Advertisement

রাহুল হরিয়ানায় শান্তি নষ্টের চেষ্টা করলে আমরা তাঁকে রাজ্যে ঢুকতে দেব না।’’ কংগ্রেস সূত্রের খবর, ‘ট্র্যাক্টর র্যাজলি’র সঙ্গে প্রতিদিনই ছোট-বড় মাপের জনসভা হবে। ৫ অক্টোবর রাহুল পঞ্জাব থেকে হরিয়ানায় ঢুকবেন। জাতীয় সড়কের পাশেই কুরুক্ষেত্র জেলার কৈথল ও পিপলিতে জনসভা হবে। তার পর তিনি দিল্লিতে ফিরবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন