Tamil Nadu

খাবারে বিষক্রিয়ার জের! তিন শিশুর মৃত্যু তামিলনাড়ুতে, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আরও ১১

‘বিবেকানন্দ সেবালয়াম’ নামে ওই ক্রেশে রাতের খাবার খাওয়ার পরই কয়েক জন শিশু বমি করতে শুরু করে। অচৈতন্য হয়ে পড়ে কেউ কেউ ।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৬:২৬
Share:

অসুস্থ শিশুরা হাসপাতালে চিকিৎসাধীন। ফাইল চিত্র।

খাবারে বিষক্রিয়ার জেরে কমপক্ষে তিন শিশুর মৃত্যু হল তামিলনাড়ুতে। অসুস্থ হয়ে আরও ১১ জন শিশু হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে তিন জনকে রাখা হয়েছে ‘ইনটেনসিভ কেয়ার ইউনিট’-এ (আইসিইউ)।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, বুধবার রাতে খাবার খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়ে তামিলনাড়ুর তিরুপুরের একটি ক্রেশের শিশুরা। ‘বিবেকানন্দ সেবালয়াম’ নামে ওই ক্রেশে রাতের খাবার খাওয়ার পরই কয়েক জন শিশু বমি করতে শুরু করে। কেউ কেউ অচৈতন্য হয়ে পড়ে। সঙ্গে সঙ্গে তাদের প্রথমে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে, স্থানান্তরিত করানো হয় সরকারি হাসপাতালে।

Advertisement

সূত্রের খবর, বুধবার রাতে ভাত খেয়েছিল শিশুরা। তার পরই ১৪টি শিশু অসুস্থ হয়ে পড়ে। খাবারে বিষক্রিয়ার জেরেই শিশুরা অসুস্থ হয়ে পড়েছে বলে অনুমান।

এই ঘটনা প্রসঙ্গে তিরুপুরের জেলাশাসক বিনীত জানিয়েছেন, ওই ক্রেশটির সুনাম রয়েছে। কিন্তু কী ভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ, শিশু সুরক্ষা বিভাগ এই ঘটনার তদন্ত শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন