Puri

স্থানীয়দের জন্য ডিসেম্বরের শেষেই খুলতে পারে মন্দির, সরকারকে আবেদন পুরী কর্তৃপক্ষের

সংবাদ সংস্থা সূত্রে খবর, পুরীর মন্দিরে প্রথম সপ্তাহে দর্শনের অনুমতি পাবেন কেবল স্থানীয় বাসিন্দারাই। তার পর থেকে ধীরে ধীরে মন্দির বাকিদের জন্য উন্মুক্ত করা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

পুরী শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২০ ১৯:৩৮
Share:

সংবাদ সংস্থা সূত্রে খবর, পুরীর মন্দিরে প্রথম সপ্তাহে দর্শনের অনুমতি পাবেন কেবল স্থানীয় বাসিন্দারাই। তার পর থেকে ধীরে ধীরে মন্দির বাকিদের জন্য উন্মুক্ত করা হবে।

অতিমারির জন্য দীর্ঘদিন বন্ধ থাকার পর এ বার খুলে যেতে পারে পুরীর মন্দির। প্রথমে স্থানীয় ভক্তদের জন্য ও পরে সর্বসাধারণের জন্য ধাপে ধাপে উন্মুক্ত করা হবে মন্দিরের দরজা। সেই মর্মে ওড়িশা সরকারের কাছে আবেদন করবেন পুরী মন্দির কর্তৃপক্ষ। আবেদনে বলা হবে, মন্দির ২২ থেকে ২৪ ডিসেম্বরের মধ্যে খুলে দেওয়া যেতে পারে। সংবাদ সংস্থা সূত্রে খবর, রবিবার শ্রী জগন্নাথ মন্দির কর্তৃপক্ষের উচ্চ পর্যায়ের বৈঠকের পর ট্রাস্টের প্রধান কৃষ্ণ কুমার শনিবার জানিয়েছেন, মন্দির কর্তৃপক্ষ ওড়িশা রাজ্য সরকারকে এই নির্দিষ্ট তারিখে মন্দির খোলার আবেদন পাঠাবেন।

Advertisement

মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে পুরীর সাধারণ মানুষকে ধন্যবাদ জানানো হয়েছে। অতিমারির মধ্যে নিয়ম মেনে সাধারণ মানুষ মন্দিরের কাছে আসেননি বলে কৃতজ্ঞতা জানিয়েছেন কৃষ্ণ কুমার। তিনি বলেছেন, ‘‘মন্দির খুললেও, সেটি কেবল মাত্র পুরীর বাসিন্দাদের জন্যই খোলা হবে।”

সংবাদ সংস্থা সূত্রে খবর, পুরীর মন্দিরে প্রথম সপ্তাহে দর্শনের অনুমতি পাবেন কেবল স্থানীয় বাসিন্দারাই। তার পর থেকে ধীরে ধীরে মন্দির বাকিদের জন্য উন্মুক্ত করা হবে। সেই তথ্য অনুসারে তারিখের হিসাব করলে দাঁড়ায়, যদি ২৩ ডিসেম্বর মন্দির খোলে, তা হলে ৩১ ডিসেম্বর, মানে বছরের শেষ দিন পর্যন্ত কেবল স্থানীয় মানুষেরাই মন্দিরে ঢুকতে পারবেন। তার পর ৩ জানুয়ারি থেকে সবার জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হতে পারে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন: রবি-সোমবার মধ্যরাতের পর দেখতে পাবেন উজ্জ্বলতম উল্কাবৃষ্টি

তবে জানুয়ারি মাসের ১ এবং ২ তারিখে মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শোনা যাচ্ছে। কারণ, ওই সময় মন্দিরে সাধারণত অত্যধিক ভিড় হয়। সেই ভিড় এড়াতেই মন্দির বন্ধ রাখতে চাইছেন কর্তৃপক্ষ। মন্দির কর্তৃপক্ষ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, সবার জন্য মন্দির খুলে দেওয়ার পর প্রাথমিক ভাবে দিনে পাঁচ হাজার ভক্তকে মন্দিরে ঢোকার অনুমতি দেওয়া হবে। তারপর ধীরে ধীরে সংখ্যাটা বাড়তে পারে।

আরও পড়ুন: মধু-ওয়াইন যোগে সুরাপান, পড়ে গিয়ে মৃত্যু আর্যার? প্রাথমিক অনুমান পুলিশের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন