GoAir

মাঝ আকাশে বন্ধ বিমানের ইঞ্জিন, অল্পের জন্য রক্ষা ২৮৩ যাত্রীর

গুরুত্ব বুঝে জরুরি ভিত্তিতে বিমানটিকে বেঙ্গালুরু বিমানবন্দরে অবতরণের অনুমতি দেওয়া হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৩১
Share:

মিনিট খানেক আগেই টেক অফ করেছিল বিমানটি। মাঝ আকাশে ওঠার পরই এক নম্বর ইঞ্জিন থেকে ঝাঁকুনি অনুভব করেন বেঙ্গালুরু-পুণেগামী একটি গোএয়ার বিমানের পাইলট।

Advertisement

তখনই আশঙ্কা করেছিলেন কিছু একটা সমস্যা তৈরি হচ্ছে ইঞ্জিনে। এর কিছু ক্ষণের মধ্যেই বন্ধ হয়ে যায় ইঞ্জিনটি। এর পরই দ্রুত এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন পাইলট। জানানো হয় পুরো বিষয়টি।

গুরুত্ব বুঝে জরুরি ভিত্তিতে বিমানটিকে বেঙ্গালুরু বিমানবন্দরে অবতরণের অনুমতি দেওয়া হয়। এটিসি সূত্রে খবর, বিমানের সকল আরোহী সুরক্ষিত। বিমানটিতে ২৮৩ জন যাত্রী ছিলেন।

Advertisement

আরও পড়ুন: মহাকাশে ‘রাক্ষস’, তা-ও উলঙ্গ! প্রমাণ করলেন দুই বাঙালি বিজ্ঞানী

আরও পড়ুন: ব্রিটিশ দম্পতির মধুচন্দ্রিমা স্মরণীয় করতে নীলগিরির গা বেয়ে ছুটল ট্রেন

ঘটনাটি ঘটেছে শনিবার। ‘গো এয়ারের’ জি৮-২৮৩’ বিমানটি বেঙ্গালুরু থেকে পুণে যাচ্ছিল। বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টেক অফের কিছু পরেই মাঝ আকাশে বন্ধ হয়ে যায় বিমানের একটি ইঞ্জিন। পরে গো এয়ারের তরফে জানানো হয়, যাত্রীদের নিরাপত্তার বিষয়টি তাদের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ। নিরাপত্তা জন্যই দ্রুত বিমানটি ফিরিয়ে আনা হয়।’’ যদিও পরে অন্য বিমানে সবাইকে নিরাপদে গন্তব্য নিয়ে যাওয়া হয়।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন