• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ব্রিটিশ দম্পতির মধুচন্দ্রিমা স্মরণীয় করতে নীলগিরির গা বেয়ে ছুটল ট্রেন

Rail
সেই বিশেষ ট্রেন।— ফাইল চিত্র।

মধুচন্দ্রিমা স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন তরুণ দম্পতি। ইচ্ছে ছিল সেটিকে  আর পাঁচ জনের থেকে একটু অন্যরকম করে তুলতে। আর তা করতে গিয়ে একটি গোটা ট্রেনই ভাড়া করে নিলেন তাঁরা।

বিষয়টি একটু খোলসা করে বলা যাক।

সদ্য বিয়ে করেছেন বছর তিরিশের গ্রাহাম উইলিয়াম লিন। পাত্রী সাতাশ বছরের সিলভিয়া প্লাসিক। দু’জনের ব্রিটিশ নাগরিক। তাঁরা ঠিক করেছিলেন মধুচন্দ্রিমাকে স্মরণীয় করে রাখার বিষয়টি। আর তখনই তাঁদের নজরে আসে ভারতীয় রেল বোর্ডের একটি উদ্যোগের কথা।

আদতে, নীলগিরি পার্বত্য এলাকায় পর্যটন শিল্পকে জোরদার করতে বিশেষ উদ্যোগ নিয়েছে ভারতীয় রেল। চালু করেছে ১২০ আসনের বিশেষ ট্রেন। আর এই ট্রেনের কথা জানার পরই তাঁদের ভাবনায় চলে আসে এক অভিনব পরিকল্পনা।

আরও পড়ুন: বৃষ্টিতে ছন্নছাড়া কেসিআর-এর সভাস্থল, স্বাভাবিক করতে মরিয়া চেষ্টা কর্মীদের

ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশনের ওয়েবসাইটের মাধ্যমে পুরো ট্রেনটাই ভাড়া নিয়ে নেন তাঁরা। খরচ তিন লাখ টাকা। আর সেই ট্রেনে করে নবদম্পতি পাড়ি দেন মেত্তুপালায়ম (কোয়েমবত্তুর) থেকে উদগামণ্ডলম (উটি) পর্যন্ত। এই দম্পতিই প্রথম, যাঁরা এই ওয়ান ওয়ে ট্রিপের জন্য গোটা ট্রেনটা ভাড়া করলেন। 

আরও পড়ুন: শিশুকন্যাকে খুন করে বালতিতে চুবিয়ে দুর্ঘটনা প্রমাণের চেষ্টা, গ্রেফতার মা

গত শুক্রবার মেত্তুপালায়াম থেকে সকাল ৯.১০ মিনিটে ট্রেনে চাপেন। তখন স্টেশনে তাঁদের অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন স্বয়ং স্টেশন ম্যানেজার। ওই দিনই বেলা ২টো ৪০মিনিটে উটিতে পৌঁছয় ট্রেনটি। একই রকম ভাবে সেখানেও তাঁদের স্বাগত জানানোর ব্যবস্থা করা ছিল।

আরও পড়ুন: নগ্ন ছবি প্রকাশ্যে আসার আগেই প্রাক্তন প্রেমিককে কী ভাবে খুন করেছিল দিল্লির এই যুবতী

আর এই অভিনব পরিকল্পনা সফল হওয়ার পর কী বলছেন নবদম্পতি? এক সাক্ষাৎকারে লিন বলেছেন, ‘বিয়ের পরই আমরা ঠিক করেছিলাম নীলগিরি পাহা়ড়ে হবে আমাদের মধুচন্দ্রিমা। আমাদের পরিকল্পনা সফল হওয়ার আমরা খুবই খুশি। আমাদের এই সফর ছিল রীতিমতো চমকপ্রদ এবং রোম্যান্টিক।’’

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন