Haryana Police

তরুণীকে ধর্ষণের অভিযোগে ‘সিট’ গঠন

ধর্ষণের অভিযোগ নিয়ে আজই বিশেষ তদন্তকারী দল গঠন করেছে হরিয়ানা পুলিশ। বাহাদুরগড় পুলিশের ডেপুটি সুপার এর নেতৃত্ব দেবেন।

Advertisement

সংবাদ সংস্থা

ঝজ্জর শেষ আপডেট: ১০ মে ২০২১ ০৫:৩৪
Share:

— ছবি সংগৃহীত

টিকরিতে কৃষক আন্দোলনে যোগ দিতে যাওয়া পশ্চিমবঙ্গের এক তরুণীর মৃত্যুর পরে, ধর্ষণের অভিযোগ সামনে আসায় বিশেষ তদন্তকারী দল বা ‘সিট’ গঠন করল হরিয়ানা পুলিশ।

Advertisement

হরিয়ানা পুলিশের আধিকারিকেরা জানিয়েছেন, গত কালই ওই তরুণীর বাবা অভিযোগ এনেছেন, হরিয়ানা-দিল্লির টিকরি সীমানায় আন্দোলনে যোগ দেওয়ার সময়ে তাঁর মেয়েকে ধর্ষণ করা হয়েছিল। বাহাদুরগড়ের এসএইচও বিজয় কুমার জানিয়েছেন, তরুণীর বাবা পুলিশের কাছে যে অভিযোগ করেছেন, তাতে বলা হয়েছে, তাঁর মেয়ে গত ১০ এপ্রিল পশ্চিমবঙ্গ থেকে টিকরির উদ্দেশে রওনা দিয়েছিলেন কয়েক জনের সঙ্গে। পর দিন টিকরিতে পৌঁছন তাঁরা। অভিযোগকারীর বক্তব্য, টিকরিকে পৌঁছোনোর পরে তাঁর মেয়েকে যৌন নিগ্রহের শিকার হতে হয়। আর সেই কাজ করেন কৃষক আন্দোলনের সমর্থনে থাকা একটি সংগঠনের সঙ্গে যুক্ত দুই ব্যক্তি। বিষয়টি নিয়ে বাবাকে বিস্তারিত ভাবে জানিয়েছিলেন ওই তরুণী। ঘটনার কয়েক দিন পরে তরুণী অসুস্থ হয়ে পড়েন। কোভিডের উপসর্গ দেখা দেওয়ায় তাঁকে হরিয়ানার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ৩০ এপ্রিল সেখানেই তাঁর মৃত্যু হয়। কুমার জানিয়েছেন, হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বলেছে, কোভিডের চিকিৎসা চলছিল তরুণীর। হাসপাতাল থেকে এই সংক্রান্ত নথি চেয়েছে পুলিশ। সেগুলি মেলার পরেই বলা যাবে করোনা আক্রান্ত হয়ে তরুণীর মৃত্যু হয়েছিল কি না।

ধর্ষণের অভিযোগ নিয়ে আজই বিশেষ তদন্তকারী দল গঠন করেছে হরিয়ানা পুলিশ। বাহাদুরগড় পুলিশের ডেপুটি সুপার এর নেতৃত্ব দেবেন। তরুণীর বাবা অভিযোগের ভিত্তিতে দুই ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণের মামলাও দায়ের করা হয়েছে। তবে তারা কোন সংগঠনের সঙ্গে যুক্ত, সে কথা জানায়নি পুলিশ।

Advertisement

তবে সংযুক্ত কিসান মোর্চার তরফে আজ বিবৃতি দিয়ে জানানো হয়েছে, মহিলাদের হেনস্থার কোনও অভিযোগ বরদাস্ত করা হবে না। ওই তরুণীর লড়াইয়ের পাশে রয়েছে তারা। মোর্চা জানিয়েছে, বিষয়টি নজরে আসার পরে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে তারা। সংযুক্ত কিসান মোর্চার টিকরি কমিটি চার দিন আগেই ‘কিসান সোশ্যাল আর্মি’-র টেন্ট ও ব্যানার হটিয়ে দিয়েছে। কৃষক আন্দোলনে অংশগ্রহণ করতে দেওয়া হয়নি অভিযুক্তদের, তাদের সামাজিক ভাবে বয়কট করার ডাক দেওয়া হয়েছে। সংযুক্ত কিসান মোর্চার তরফে জানানো হয়েছে, আইনি দিকটিতেও তরুণীর পরিবারকে যাবতীয় সহযোগিতা করা হবে। তদন্তে পুলিশকে সহযোগিতা করারও আশ্বাস দিয়েছে মোর্চা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন