National News

দফতর ছাড়ার কেন্দ্রীয় সরকারি নির্দেশকে দিল্লি হাইকোর্টে চ্যালেঞ্জ জানাল ‘ন্যাশনাল হেরাল্ড’

এর আগে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, তাদের দফতর চালানোর জন্য ৫৬ বছরের লিজে হেরাল্ড হাউস নিয়েছিল এজেএল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৯ ১৪:৫৩
Share:

দিল্লির হেরাল্ড হাউস। -ফাইল ছবি।

তাদের ‘হেরাল্ড হাউস’-এর দফতর ছেড়ে অন্যত্র সরে যাওয়ার যে নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ, তাকে এ বার ওই আদালতের ডিভিশন বেঞ্চে চ্যালেঞ্জ জানাল ইংরেজি দৈনিক দ্য ন্যাশনাল হেরাল্ড-এর প্রকাশক ‘অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড’ (এজেএল)। মধ্য দিল্লির হেরাল্ড হাউসে অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে প্রকাশনা দফতরটি রয়েছে ওই ইংরেজি দৈনিকের।

Advertisement

এর আগে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, তাদের দফতর চালানোর জন্য ৫৬ বছরের লিজে হেরাল্ড হাউস নিয়েছিল এজেএল। সেই লিজের মেয়াদ শেষ হয়েছে। তাই ওই ইংরেজি দৈনিকটি যেন তার দফতর সেখান থেকে অন্যত্র সরিয়ে নেয়, ২০১৮-র ১৫ নভেম্বরের মধ্যে।

কেন্দ্রীয় মন্ত্রকের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে গত ১২ নভেম্বর দৈনিকটির প্রকাশক ‘এজেএল’ গিয়েছিল দিল্লি হাইকোর্টে। কিন্তু আদালতের সিঙ্গল বেঞ্চ কেন্দ্রীয় মন্ত্রকের নির্দেশের পক্ষেই রায় দেয়। বিচারপতি সুনীল গৌড় দু’সপ্তাহের মধ্যে হেরাল্ড হাউস ছেড়ে দিতে বলেছিলেন দৈনিকটির প্রকাশককে।

Advertisement

আরও পড়ুন- ন্যাশনাল হেরাল্ড-কে দফতর খালি করার নির্দেশ আদালতের​

আরও পড়ুন- এক দশক কোমায় থেকেও প্রসব, ধর্ষক কে বা কারা, খুঁজছে পুলিশ​

হেরাল্ড হাউস ছেড়ে দেওয়ার জন্য মামলা করেছিলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন